Skip to content

১লা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকেন চাওমিন

চিকেন চাওমিন বেশ মজার একটি খাবার। ছোট থেকে বড় সবাই এই খাবারটি বেশ পছন্দ করেন। তবে বেশিরভাগ মানুষই এটা খেতে রেস্টুরেন্টে চলে যান৷ কিন্তু আপনি চাইলে ঘরে খুব সহজেই তৈরি করতে পারবেন খাবারটি। আর বৃষ্টির দিনে চাওমিন খেতে মন চাইলে যাতে রেস্টুরেন্টে যাওয়ার টেনশন না করতে হয়, তাই জেনে নিন কিভাবে তৈরি করবেন দারুণ মজার এই খাবারটি-

উপকরণ :

সেদ্ধ নুডলস- পরিমাণমতো, মুরগির হাড় ছাড়া মাংস- ১ কাপ, সয়াসস- ২ টেবিল চামচ, চিলি সস- ১ টেবিল চামচ, টমেটো সস- পরিমাণমতো,আদা, রসুন মিহি কিমা- ২ চা চামচ, পেঁয়াজ কুচি- পরিমাণমতো, রেড ও গ্রিন ক্যাপসিকাম কুচি- পরিমাণমতো,পেঁয়াজ কলি কুচি- পরিমাণমতো, ভেজিটেবল অয়েল- ২ টেবিল চামচ, লবণ- স্বাদমতো।

প্রণালী :
চিকেন চাওমিন তৈরির জন্য প্রথমে একটি প্যানে তেল দিয়ে আদা, রসুন কুচি দিয়ে ভেজে নিন। গন্ধ ছড়াতে শুরু করলে মুরগির হার ছাড়া মাংসগুলো তাতে দিয়ে দিন।

এরপর একটু ভেজে সয়া সস দিয়ে দিন। ভালো করে মিশিয়ে নিন। সয়া সস শুকিয়ে গেলে চিলি সস দিয়ে রান্না করুন আরো ১০ মিনিট। তারপর এতে পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কলি কুচি, সেদ্ধ নুডলস ও পরিমাণমত লবন দিয়ে দিন।

এবার সব ভালো ভাবে মিশিয়ে নিয়ে রান্না করুন ১০ মিনিটের মত। নামানোর আগে পরিমানমত টমেটো সস ও পেঁয়াজ কুচি উপরে সুন্দর করে ছিটিয়ে দিন। সবশেষে এখন গরম গরম পরিবেশন করুণ মজাদার চিকেন চাওমিন।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ