Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ডে ভূষিত হলেন প্রধানমন্ত্রী

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।  তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করে মানুষের জীবনমান উন্নয়নে অবদান রেখে চলেছেন। তারই স্বীকৃতি হিসেবে তিনি এবার 'উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড – ২০২১' পুরস্কার পান।  

 

গত শনিবার ১৩ অক্টোবর  ঢাকায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি ২০২১ (ডব্লিউসিআইটি২০২১)’-এর তৃতীয় দিনে তাঁকে এই  সম্মানে ভূষিত করা হয়।  তাঁর পক্ষে উইটসা মহাসচিব ড. জেমস এইচ পয়জান্টের কাছ থেকে  পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর। অনুষ্ঠানে এবার ৩টি ক্যাটাগরিতে ‌বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়। 

 

প্রতিবার ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ এই পুরস্কার দিয়ে থাকে। বিশ্বের ৮০ টি দেশ নিয়ে এই সংগঠনটি গঠিত। 

 

এই আয়োজনের  তৃতীয় দিনে ই-কমার্স, সাইবার সিকিউরিটি, উইটসা অ্যাওয়ার্ড ও প্রযুক্তিব্যবসা বিষয়ক মোট ৮টি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হয়। তার আগেই  গত বৃহস্পতিবার ১১ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির ২৫তম আসর ভার্চুয়ালি যুক্ত হয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উদ্বোধন করেন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ