Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

পুরুষ ক্রিকেটে নারী কোচ

আবুধাবি টি-টেন লিগের দল টিম আবুধাবির সহকারী কোচ হিসাবে চুক্তিবদ্ধ হয়েছেন ইংল্যান্ড নারী দলের সাবেক খেলোয়াড় সারাহ টেইলর। সারাহই প্রথম নারী যিনি আন্তর্জাতিক অঙ্গনে পুরুষ ক্রিকেট দলের কোচ হলেন।

বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত টেইলর। তিনি বলেন, অবশ্যই এটা অন্যরকম যে একটি পুরুষ ফ্রাঞ্চাইজিতে নারী কোচ থাকবে। কিন্তু আমি জানি অনেক ভালো নারী কোচই আছেন যারা পুরুষ দলের কোচ হওয়ার যোগ্যতা রাখে। সেই সুযোগ পেলে নিঃসন্দেহে তারা ভালো করবে। আমি আমার দলের সাথে ভালো কিছু করতে পারবো বলেই আশা রাখি।

এর আগে সাসেক্সের ছেলেদের ক্রিকেট দলে কোচিং স্টাফ হিসেবে ছিলেন সারাহ। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ইংল্যান্ডের এই তারকা প্লেয়ার সর্বকালের অন্যতম সেরা উইকেট কিপার। তাঁর অভিজ্ঞতা ও প্রতিভা আবুধাবির পুরুষ টিমকে ট্যাকটিক্সে আরও উন্নত করবে। সারাহ নিজে মনে করেন তাঁকে এই অবতারে দেখে আরও অল্পবয়সী প্রতিভাবান মেয়েরা অনুপ্রাণিত হবেন এবং এই পেশায় আসতে আগ্রহী হবেন।  

টিম আবুধাবির অন্যতম খেলোয়াড় ক্রিস গেইলের সাথে কাজ করার ব্যাপারেও বেশ আগ্রহী তিনি। তিনি বলেন, আমি এতদিন গেইলকে শুধু নেটে হেলমেট পরা অবস্থায় দেখেছি। তার পিছনে উইকেটকিপিং নিয়ে কাজ করা আর সরাসরি বসে তার খেলা দেখতে পারা সত্যি আনন্দের।

গতবছর টি-টেন লিগে টিম আবুধাবি বেশ আলোচনায় ছিল ক্রিস গেইলের জন্য। এবার একজন নারী সহকারী কোচ নিয়োগ করে আবারও আলোচনায় টিম আবুধাবি।
 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ