Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুগল খুঁজে দিবে হারানো সাইলেন্ট ফোন!

মোবাইল ফোনটা তো হাতেই ছিল একটু আগেও। হঠাৎ কোথায় গেল খুঁজে পাচ্ছি না। মোবাইলফোন সাইলেন্ট করে রেখে আমরা ভুলে যাই কোথায় শেষ রেখেছিলাম। এরপরেই শুরু হয়ে যায় বিড়ম্বনা। এ নিয়ে বিভিন্ন সময়ে হট্টগোল বেধে যায়। এমনটা প্রায়ই হয় আমাদের সঙ্গে, আর প্রিয় ও কাজের মোবাইল ফোনটি হারিয়ে ফেলার শঙ্কায় কপালে চিন্তার ভাঁজ পড়ে। তবে দুশ্চিন্তা দূর করার জন্য গুগল নিয়ে এসেছে এক অভিনব উপায়। এমন অবস্থায় মোবাইলটি খুঁজে খুঁজে হয়রান না হয়ে সাহায্য নেওয়া যেতে পারে গুগলের।

 

ফোন যদি সাইলেন্ট মোডে থাকে তবে মোবাইল বা কম্পিউটার থেকে গুগল-এ গিয়ে ‘ফাইন্ড মাই ফোন’ লিখুন। নিজের জি মেইল সাইন ইন করুন। মোবাইলের লোকেশন দেখতে পাবেন গুগল-এ। এবার ফোনের অ্যান্ড্রয়েড ডিভাইস ম্যানেজারটি ‘অন’ করে দিন। তারপর ‘রিং’ অপশন সিলেক্ট করুন।

 

এবার আপনার সাইলেন্ট ফোনটি ফুল ভলিউমে বেজে উঠতে শুরু করবে। মজার বিষয় হচ্ছে যতক্ষণ না আপনি ফোনটিকে খুঁজে বার করে তার পাওয়ার বাটনটি চেপে ধরছেন, ততক্ষণ ফোনে রিং হতেই থাকবে। বুঝতেই পারছেন গুগল কত সহজেই ফোনটিকে খুঁজে দিল। তবে আপনার ফোনটি খুঁজে পেতে গুগল তখনই সাহায্য করতে পারবে, যখন আপনার ডিভাইসটিতে গুগল অ্যাকাউন্টে সাইন ইন করা থাকবে।  

 

নিত্যনতুন প্রযুক্তির বিকাশের ফলে সৃষ্টি হচ্ছে নতুন দুয়ার। জীবন দিনকে দিনেক হয়ে উঠছে সহজ থেকে সহজতর। মানুষের কাজগুলো এখন এনালগ থেকে ডিজিটাল হতে শুরু করেছে। পাশাপাশি সমাধান গুলোও আসছে অভিনব উপায়ে। গুগলের এমন একটি পদক্ষেপ নিঃসন্দেহে প্রশংসনীয়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ