Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ বরং তাকে ক্ষমা করে দিন!

এত ভালোবেসে একসাথে থাকতে পারলাম না। ভালোবাসার প্রতি সম্মান দেখিয়েই তোমার জীবনযাপনের এক ইঞ্চি বদলও ছাড় দিলে না। ভালোবেসেও যেন তোমাকে আর ভালোবাসতে পারছিলাম না। রোজ রোজ নানান তর্কবিতর্ক অবশেষে বিচ্ছেদ।  ছেড়ে আসতেই হল। 

 

পাতা উল্টালেই আবার অন্য গল্পেরা বলে,  তোমার প্রতি নির্ভরশীলতা যখন আমার আকাশচুম্বী ঠিক তখনই আমাকে নিঃস্ব করে দিয়ে চলে গেলে! একবারও ভাবলে না আমি কি করবো? এই দাম দিলে ভালোবাসার? যদি থাকতেই না পারো তবে কেন এলে জীবনে? এমন কত অভিযোগ প্রিয় মানুষের নামে খামে বন্দী করে রেখেছেন? 

 

মাঝরাত্তিরে এখনো মায়া বাড়ে ছেড়ে যাওয়া কিংবা ছেড়ে আসা প্রাক্তনের জন্য?  অভিযোগের পাল্লা ভারী হতে হতে রাগ জমে যায়? 

যে মানুষ ছেড়ে গেছে সব মায়া ছিন্ন করে তাকে নিজের মনের ভেতর অভিযোগের বাক্সে আটকে না রেখে বরং আজ তাকে ক্ষমা করে দিন। বরং আজ সহজ স্বরে বলেই ফেলুন, সকল ক্ষোভ, রাগ, অভিমানের ভার ছেড়ে দিলাম। আজ তোমাকে বরং ক্ষমা করেই দিলাম। 

 

কারণ আজ প্রাক্তনকে ক্ষমা করার দিন। জীবন থেকে যার চলে যাওয়ার ছিলো, যে আর কোনোদিন ফিরবে না, যার জন্য অপেক্ষা শুধুই শূন্যতা বাড়ায় তাকে বরং ক্ষমা করে দিয়ে নিজেকেও শূন্যতার অতল থেকে ফিরিয়ে আনাই শ্রেয়। 

 

আজ বরং বৃষ্টি নামুক আকাশ ভেঙে।  তার সাথে ভাসিয়ে দিন অভিযোগের বাক্সটা। শুভকামনায় থাক প্রাক্তন।  ভালোবাসায় বাঁচুক তোমার আমার, আমাদের পৃথক জীবন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ