Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শার্টের কলারের দাগ দূর সহজেই

এখন যেহেতু গরমের সময় চলছে। তাই প্রচণ্ড গরমে শরীর ঘেমে যায় সেই সাথে ঘামের কারণে শার্টের কলারেও কালো দাগ বসে যায়। ফলে সেটি পড়া আর হয়ে উঠে না দ্বিতীয়বার।

 

বিশেষ করে হালকা কালারের শার্টে একটু দাগ হলেই সেটি বুঝা যায়। এক শার্ট যদি বার বার পড়া হয় সেক্ষেত্রে কলারের দাগ আরো গাড় হতে থাকে। ফলে সেই দাগ উঠানো অনেক কষ্টকর হয়ে পড়ে। কিন্তু আপনি চাইলে সহজেই এই দাগ দূর করতে পারেন। যা সবই আছে আপনার ঘরে।

 

তাহলে চলুন জেনে নেওয়া যাক, কিভাবে দূর করবেন শার্টের কলারের গাড় দাগ।

 

ব্যবহার করুন লেবুর রস

 

লেবুর রসে আছে সাইট্রিক এসিড। যা কিনা যে কোনো দাগ কেই সহজেই তুলে ফেলতে সক্ষম। তাই লেবুর রস শার্টের কলারে ভালো করে ঘষে ঘষে দিয়ে মিনিট ১০-১৫ রেখে দিন। এরপর কাপড় ধোয়া সাবানে ভিজিয়ে রাখুন আরো ১০ মিনিট। তারপর ভালো করে জামাটি ধুয়ে নিন। দেখেবন দাগ উঠে গিয়েছে। এবং আরো বেশি উজ্জ্বল হয়েছে।

 

ব্যবহার করুন টুথব্রাশ

 

টুথব্রাশ এইখানে দাগ উঠানোর জন্য কাজ করে থাকে। কাপড় ধোয়া সাবানে বা ডিটারজেন্টে ভিজিয়ে রাখুন কিছুক্ষণ কাপড়। এরপর টুথব্রাশ এর মাধ্যমে ভাল করে ঘষে ধুয়ে নিন। দাগ হালকা হয়ে চলে যাবে।

বেকিং সোডা যে কোনো দাগ উঠানোর জন্য অনেক ভালো কাজ করে থাকে

নরমাল পানিতে শার্ট আগে কিছুক্ষণ ভিজেয়ে রেখে কলারে এক চা চামচ বেকিং সোডা দিয়ে ব্রাশ এর সাহায্য নিয়ে ঘষতে থাকুন ৩-৫ মিনিট। দাগ উঠে যাবে।

বাসন মাজার জন্য যে সাবান ব্যবহার করা হয়

 

বাসন মাজার জন্য যে সাবান ব্যবহার করা হয় তাতে খার বেশি থাকে। ফলে যে কোনো কঠিন দাগ ও তুলে ফেলতে পারে এই সাবান। এই সাবান কলারে দিয়ে জামা কিছুক্ষণ রেখে দিন মিনিট ১০। এর পর ঘষে তুলে ফেলুন ময়লা। এক নিমিষেই দূর হবে সকল কালো দাগ।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ