Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার লন্ডনে ‘রেহানা মরিয়ম নূর’

সিনেমা-জগতে এলো নতুন সুখবর। কান চলচ্চিত্র উৎসবের পর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশের ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। এটি উৎসবের ডিবেইট সেকশনের জন্য নির্বাচিত হয়েছে। উৎসবটি চলবে আগামী ৬ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত।

 

আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ সিনেমা বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভালে মনোনীত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রেহানা মরিয়ম নূর চরিত্রে অভিনয় করা অভিনেত্রী আজমেরী হক বাঁধন। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন, চরিত্রের নাম রেহানা।

 

এছাড়াও আরো বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

 

একটি বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে তৈরি হয়েছে সিনেমাটি। কলেজ সংঘটিত অপ্রত্যাশিত একটি ঘটনা দেখে ফেলে রেহানা। এরপর থেকে সে তার এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী অপর শিক্ষকের বিরুদ্ধে সোচ্চার হয়ে ওঠে। খুব শিগগিরই করোনা পরিস্থিতির ওপর বিবেচনা করে বাংলাদেশে সিনেমাটির মুক্তির তারিখ চূড়ান্ত হবে।

 

উল্লেখ্য, এর আগে গত জুলাই মাসে ‘রেহানা মরিয়ম নূর’ কান চলচ্চিত্র উৎসবে অংশ নেয়। এর আগে, আঁ সার্তে রিগা বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে মনোনয়ন পায় সিনেমাটি।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ