Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাড়ি নিয়ে ঘুরতে যাচ্ছেন? সাথে রাখুন প্রয়োজনীয় জিনিস 

লকডাইন শেষ তাই সবাই নিজেকে একটু প্রফুল্ল করে তুলতে দূরে কোথাও ঘুরতে যাওয়ার প্লান করছে। এতে করে দীর্ঘদিন যে একটা অস্থিরতা কাজ করছিলো নিজেদের মধ্যে সেটা কিছুটা হলেও কমে যাবে। এক্ষেত্রে কেউ নিজেরা বন্ধুদের নিয়ে ঘুরতে যাচ্ছেন বাইকে করে, কেউ বা যাচ্ছেন বাসে করে, কেউ বা যাচ্ছে নিজের গাড়ি করে। যারা নিজেদের গাড়ি করে ঘুরতে যাবেন তারা বেশ কিছু দিক খেয়াল রেখে এবং প্রয়োজনীয় সব কিছু নিতে ভুলবেন না যেন। যে সকল প্রয়োজনীয় জিনিসগুলো সাথে রাখবেন ঘুরতে যাওয়ার সময়। 

 

ট্র্যাভেল পিলো

সবার কাছেই এটি পরিচিত। দূরে কোথাও ঘুরতে যাওয়ার ক্ষেত্রে ভালো কাজে দেয় এই ট্রাভেল পিলো। এতে করে আপনার ক্লান্তি ভাব কমে যাবে।অনেক্ষন ঘার সোজা করে বসে থাকার কারনে ঘারে ব্যথা এবং মাথা ব্যথা ও শুরু হয়ে যেতে পারে। তাই ট্রাভেল পিলো হতে পারে বেস্ট আপনার সফরের জন্য। 

প্রয়োজনীয় ইলেকট্রনিক জিনিস 

ফোন চার্জার অবশ্যই সবার আগে ব্যাগে রাখবেন।এটি অন্যতম গুরুত্বপূর্ণ একটি জিনিস। এছাড়াও যেহেতু দূরে ঘুরতে যাচ্ছেন সেহেতু সাথে রাখুন পাওয়ার ব্যাঙ্ক। 

গুরুত্বপূর্ণ সকল প্রকার ওষুধ
মাথা ব্যথা থেকে শুরু করে সব ধরনের ওষুধ সাথে রাখুন। বলা তো যায় না কখন কোনটা কাজে লেগে যায়। যাদের বমি হয় গাড়িতে উঠলে তারা গাড়িতে উঠার আগে একটা বমির ওষুধ খেয়ে নিতে পারেন। এতে বমি হওয়ার সম্ভাবনা  অনেক কমে যাবে

সাথে রাখুন গাড়ির এবং নিজেদের সকল কাগজপত্র
যেহেতু ঘুরতে যাচ্ছেন সেহেতু অবশ্যই আগে করোনা টিকা দিয়ে নিবেন।এতে সংক্রামণের ভয় থাকবে না। সেই সাথে টিকা যে নিয়েছেন সেটার একটা প্রমান সাথে রাখবেন।এছাড়াও গাড়ির প্রয়োজনীয় কাগজ ও সাথে রাখুন।

প্রাথমিক কিছু গাড়ির সরঞ্জাম রাখুন
দূরে যাওয়ার ক্ষেত্রে দেখা যায় হঠাৎ টায়ার নষ্ট হয়ে যায়।এক্ষেত্রে এক্সট্রা টায়ার সাথে রাখুন এবং সেটি কিভাবে পরিবর্তন করতে হয় সেটাও আগে ভাবে শিখে রাখুন।তাহলে বিপদে পড়লে অন্যের উপর নির্ভর হতে হবে না।

পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার রাখুন

বিস্কুট, চিপ্স, পানি, ড্রিংক, ব্রেড, ফল ইত্যাদি জাতীয় খাবার সাথে রাখুন। এতে করে খুদা লাগলে খেয়ে নিতে পারবেন। যেহেতু দূরের পথ তাই চা-কফির একটা নেশা থাকবেই। তাই বাসা থেকেই বানিয়ে আনুন ফ্লাস্কে করে চা -কফি। একটু ক্লান্তি ভাব হলে খেয়ে নিতে পারবেন।

ব্যাগ গোছানোর সময় অবশ্যই আগে লিস্ট করে নিবেন কি কি নিয়ে যাবেন। পরে দেখে লিস্ট অনুযায়ী ব্যাগ গোছানো শুরু করুন। এতে সব কিছুই নেওয়া হবে। ফলে কোন কিছু বাদ যাবে না।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ