Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনা টিকা শরীরকে করেছে চৌম্বকীয়

করোনা মহামারির প্রভাবে সারা দুনিয়া হয়েছে টালমাটাল। মানুষের মাঝে আতংক যেন কাটছে নাহ। প্রতিদিনেই করোনা কেরে নিচ্ছে অজস্র প্রাণ। এমন অবস্থায় ও করোনা নিয়ে পাওয়া গেলো এক বিরল খবর।

 

অরবিন্দ জগন্নাথ নামের এই ব্যক্তি ভারতের নাসিকের শিবাজি চকের বাসিন্দা। কিছুদিন আগেই করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। এরপরই তিনি খেয়াল করেন—তার শরীরের এক আশ্চর্য ক্ষমতা তৈরি হয়েছে। চুম্বকের মতো বিভিন্ন ধাতব পদার্থ তার শরীরে আটকে যাচ্ছে। শুরুতে তিনি ভেবেছিলেন শরীর ঘেমে থাকায় এমনটা হচ্ছে। কিন্তু পরবর্তী সময়ে শুকনো শরীরেও একই অবস্থা দেখে বিচলিত হয়ে পড়েন।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও পোস্ট করেন অরবিন্দ। নেটদুনিয়ার এটি নিয়ে শোরগোল পড়ে গেছে। কিন্তু কেন এমনটা হচ্ছে সেটির ব্যাখ্যা এখনো দিতে পারেননি কেউ।

 

করোনা মহামারির টিকা নিয়ে এখনো গবেষণা চলছে। যদিও ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের আবিষ্কৃত টিকা প্রদান শুরু হয়েছে। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে নানা গুঞ্জনও শোনা যাচ্ছে। এরই মধ্যে এক ব্যক্তি দাবি করেছেন, করোনার টিকা নেওয়ার পরই তার শরীর চুম্বকে পরিণত হয়েছে।

 

স্থানীয় চিকিৎসক অশোক থোরাট জানান, অরবিন্দের ঘটনা তিনি শুনেছেন। তবে পুরো বিষয়টি খতিয়ে না দেখে এ ব্যাপারে কোন মন্তব্য করতে চান না। ভারতে করোনায় বিপর্যস্ত জনজীবন। পরিস্থিতি স্বাভাবিক করতে টিকাদান কর্মসূচির ব্যবস্থা করছে দেশটির সরকার। কিন্তু করোনার টিকা নিতে অনেকেই নিরুৎসাহী। এরই মধ্যে এরকম একটি ঘটনা আরো খারাপ প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

টিকা হয়তো সকলেই গ্রহণ করবে কোন এক সময়ে। টিকাকে ঘিরে বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের খবর শুনে আমরা অভ্যস্ত।কখনো তো এমনও শোনা গেছে। ভ্যাক্সিন এর মাধ্যমে মানুষকে কন্ট্রোল করা যাবে। প্রতিটা পদে পদে এরকম গুঞ্জন যেন নিত্যদিনের।

 

খবরটি অনেকটা রূপকথার গল্পের মতো। মানুষ বিভিন্ন দক্ষতায় সিদ্ধহস্ত হলেও প্রাকৃতিকভাবে এমন ক্ষমতার অধিকারী হওয়া  বিষয়টা অনেকটাই অদ্ভুত। আদোও কি করোনা ভ্যাক্সিন দ্বারা এমন ক্ষমতা পাওয়া সম্ভব? নাকি এর পিছনে অন্য কোন কারণ আছে!

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ