Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কানের পর এবার মেলবোর্ন ও বুসানে ‘রেহানা মরিয়ম নূর’

সম্প্রতি কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সিনেমা 'রেহানা মরিয়ম নূর' আন্তর্জাতিক সম্মান অর্জন করে দেশের মুখ উজ্জ্বল করেছে। সে আমেজ শেষ হতে না হতেই 'রেহানা'র আমন্ত্রণ মিললো 'মেলবোর্ন' ও 'বুসান' চলচ্চিত্র উৎসবে। 

 

গত ০৫ ই আগস্ট থেকে মেলবোর্ন উৎসব শুরু হয়েছে। যা আগামী ২২ আগস্ট পর্যন্ত চলবে। উৎসবটিকে 'স্ট্রিমিং ও সরাসরি ' দুটি ক্যাটাগরি তে ভাগ করে নেওয়া হয়েছে।  ৫ তারিখ থেকেই স্ট্রিমিং শুরু হয়ে যায় এবং আগামী ১৩ তারিখ থেকে শুরু সরাসরি সিনেমা প্রদর্শন।

 

অন্যদিকে আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে ২৬তম বুসান চলচ্চিত্র উৎসব। যা  ১৫ অক্টোবর পর্যন্ত চলবে। তবে বুসানে  প্রদর্শনের তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

রাজিব মহাজন জানান, 'রেহানা মরিয়ম নূর' নিয়ে আরো কিছু চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণে পরিকল্পনা আছে। সেগুলো চূড়ান্ত হলেই বিস্তারিত জানা যাবে। 

 

বাংলাদেশে সিনেমাটি মুক্তির নির্দিষ্ট সময় জানা না গেলেও  ইতিমধ্যে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে সিনেমাটির থিয়েটার ও ওটিটি–স্বত্ব বিক্রি করা হয়েছে। তবে এই মাসেই বাংলাদেশে সেন্সরে সিনেমাটি যাবে বলা  জানান রাজিব মহাজন। আশা করা যাচ্ছে  করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী সেপ্টেম্বরের শেষ বা অক্টোবরের শুরুতে সিনেমাটি দেশের হল গুলোতে মুক্তি দেওয়া হবে। 

 

আবদুল্লাহ মোহম্মদ সাদের পরিচালিত এই সিনেমাটি ফিল্ম বুটিকসের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে  বিক্রির কথাবার্তাও চলছে।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ