Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশিত হলও ৪১ তম বিসিএসের প্রিলির ফল

বাংলাদেশ সিভিল সার্ভিস সংক্ষেপে বিসিএস বলা হয়। বিসিএস পরীক্ষার মধ্য দিয়েই উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা নিয়োগ করা হয়। স্নাতক উত্তীর্ণ শিক্ষার্থীগণ বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে।

 

রবিবার ৪১ তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) প্রকাশিত ফলাফলে এবারের বিসিএস প্রিলিতে পাস করেছেন ২১ হাজার ৫৬ জন।

 

পিএসসির ওয়েবসাইটের পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। এসএমএসে ফল জানতে টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে ৪১ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএসএসে ফল জানা যাবে। 

 

পরীক্ষার দীর্ঘ চার মাস পর ৪১ তম বিসিএসের প্রিলিমিনারীর ফলাফল ঘোষণা করা হলও। এর আগেও কয়েক দফায় ফলাফল ঘোষণা করার কথা থাকলেও করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফলাফল প্রকাশ করতে পারে নি পিএসসি। জানা যায়, আজ বাংলাদেশ কর্ম কমিশনের (পিএসসি) একটি সভা অনুষ্ঠিত হয় এবং সেখানেই ফল প্রকাশের বিষয়ে সিদ্ধান্ত হয়।

 

পিএসসি ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বিভিন্ন পদে ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দিবে বলে জানানো হয়। তার প্রেক্ষিতে মোট ৪ লাখ ৭৫ হাজার আবেদন জমা পড়ে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ