Skip to content

৯ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিক যাত্রা এবার অধরা রয়ে গেলো মাবিয়ার

এবছর জাপানের প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নেওয়ার কথা ছিল এসএ গেমসে সোনাজয়ী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্তের। কিন্তু উয়াইল্ড কার্ড  থেকে তার অংশ নেয়ার কথা থাকলেও খেলা হচ্ছে না মাবিয়ার। মাবিয়ার কোন ওয়াইল্ড কার্ড না আসার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।

 

গতকাল সোমবার ছিল ওয়াইল্ড কার্ড পাওয়ার শেষদিন। অপেক্ষায় ছিলেন মাবিয়া। নির্ধারিত সময় পার হলে বোঝা যায় এবার আর অলিম্পিকে খেলা হচ্ছে না তার। জাপানের সময় সোমবার রাত ১১টা ৫৯ মিনিট (বাংলাদেশ সময় রাত ৮টা ৫৯ পর্যন্ত) ছিল ওয়াইল্ড কার্ড পাওয়ার শেষ সময়। কিন্তু এ সময়ের মধ্যে কোন ইতিবাচক সাড়া না পাওয়ায় তার অলিম্পিকে খেলার স্বপ্ন আর পূরণ হলোনা এবার।

 

ম্পিকসে বাংলাদেশের শেফ দ্য মিশন শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘আমরা অপেক্ষায় ছিলাম মাবিয়ার কার্ডের জন্য। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি), অ্যাসোসিয়েশন অব ন্যাশনাল অলিম্পিক কমিটিস (এএনওসি) এবং অ্যাসোসিয়েশন অব সামার অলিম্পিক ইন্টারন্যাশনাল ফেডারেশন্সের (এএসওআইএফ) সমন্বয়ে গঠিত ট্রাইপারটিট কমিশন আমাদের নিশ্চয়তা দেয়নি। আর কোন সম্ভাবনা দেখছি না।’

 

তবে মাবিয়া না গেলেও টোকিও অলিম্পিকে বাংলাদেশের হয়ে অংশ নেবেন অ্যাথলেটিকসে জহির রায়হান, সাঁতারে আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ, শুটিংয়ে আব্দুল্লাহ হেল বাকি এবং আরচারিতে দিয়া সিদ্দিকী ও রোমান সানা। তাদের জন্য বাংলাদেশের পক্ষ থেকে শুভকামনা রইলো।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ