Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

চিকেন এন্ড নুডলস স্যুপ

নাস্তায় মজাদার কিছু তৈরি করার চেষ্টা প্রতিনিয়তই থাকে। বিশেষ করে বাচ্চাদের জন্য স্বাস্থ্যকর ও সুস্বাদু কিছু করতে হয়।তাদের খাওয়ার রুচি অনুযায়ী প্রতিদিন ই নতুন কিছু করতে হয়। মুরগী, নুডলস এবং স্যুপ তিনটি আলাদা আলাদা করে আমরা সবসময়ই খাই আজ নাহয় তিনটিকে মিক্সড করে কিছু করা যাক।চিকেন এন্ড নুডলস স্যুপ হলে কেমন হয় ব্যাপার টা? আজ আমরা চিকেন এন্ড নুডলস স্যুপ বানানোর প্রক্রিয়া জেনে নিব।

 

উপকরণ

 

সয়াবিন তেল ২ চা. চা.
কাজুবাদাম,কুচি ৩ টে. চা.
শুকনা,মরিচ,গুঁড়া ১/৪ চা. চা.
জিরা,গুঁড়া ১/২ চা. চা.
রসুন,মিহি কুচি ১/২ চা. চা.
পেঁয়াজ,কুচি ২ টি
টমেটো,বড় ১ টি
চিনি ১/২চা. চা.
সাদা গোলমরিচ,গুঁড়া ১/৪ চা. চা.
নারিকেলের পাতালা দুধ ৪ কাপ
নুডলস,সিদ্ধ ১/২ কাপ
অঙ্কুরিত ডাল ১/৪ কাপ
মোরগের মাংস,সিদ্ধ ১/৪ কাপ
বিনকার্ড (ইচ্ছা) ৩০ গ্রাম
কচি পেঁয়াজ,ফালি ৪ টি
নারিকেলের ঘন দুধ ১/২ কাপ
কাঁচামরিচ ১ টি
ধনেপাতা

 

প্রস্তুত প্রণালী

 

চুলায় ফ্রাইংপ্যান বসিয়ে তাতে তেল দিন।এরপর কাজুবাদাম, মরিচ, জিরা, রসুন ও পেঁয়াজ দিয়ে ৪ মিনিট ভেজে নিন এবং টমেটো টুকরা করে দেন। কিছুক্ষণ নেড়ে নিয়ে তাতে চিনি ১ চা চামচ, লবণ, গোলমরিচ ও নারিকেলের পাতলা দুধ দিন। একবার ফুটে উঠলেই আঁচ কমিয়ে মৃদু আঁচে ৬-৮ মিনিট ফুটান। চুলা থেকে নামিয়ে রাখুন যেন গরম থাকে।

অঙ্কুরিত ডাল ঝাঁঝরিতে নিয়ে ১ মিনিট ফুটানো পানিতে রাখুন তারপর তুলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। বিনকার্ড অল্প তেলে ভেজে টুকরা করুন এবং মোরগের মাংস ছোট ছোট স্লাইস করে নিন।

চারটি স্যুপের বাটিতে নুডলস সমান ভাগ করে নিন। নুডলস এর উপরে অঙ্কুরিত ডাল,মাংস,বিনকার্ড,কচি পেঁয়াজ দিয়ে ২ টে.চামচ ঘন নারিকেলের দুধ দিন। খাবার ডুবিয়ে গরম নারিকেলের স্যুপ দিন এবং কাঁচামরিচ ও ধনেপাতা দিয়ে গরম স্যুপ পরিবেশন করুন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ