Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নারীদের উন্নয়নের জন্য উই মাস্টারক্লাস অবিস্মরণীয় হয়ে থাকবে

উই আয়োজিত "এন্টারপ্রেনারশীপ মাস্টারক্লাস" এর সর্বশেষ পর্ব ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের  সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। অনুষ্ঠানে গেস্ট অফ অনার ছিলেন শিক্ষা মন্ত্রী  ডা.  দীপু মনি,   সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি এমপি,   বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দৌরাইস্বামী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দা মুনা তাসনীম, সিল্কক গ্লোবাল এর সিইও এবং উই এর বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু,  এনটিভি ইউরোপের প্রধান নির্বাহী ও পরিচালক সাবরিনা হোসাইন,  আর আর গ্রুপের ডিরেক্টর  তাসফিকুল খান,  উই এর উপদেষ্টা কবির সাকিব। আয়োজনে স্বাগত বক্তব্য দেন উই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা। 
 
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, " আমাদের সরকার উদ্যোক্তাবান্ধব। আজকের এই আয়োজন দেশের জন্যই আলোচিত ঘঠনা, খুবই দারুণ। আপনারা সরকারের সকল সহযোগীতা পাবেন ভবিষৎতেও।" শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি আস্বস্ত করেছেন, মাষ্টারক্লাসকে ডিপ্লোমা কারিকুলামের আওতায় আনার বিষয়ে এবং অনলাইনে চলমান এই মাষ্টারক্লাসগুলো একটি সুন্দর ফরমেটে শুরু করা যেতে পারে।
 
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি বলেন,  " উইমেন এন্ড ই-কমার্স ফোরাম মাত্র  ২/৩ বছরে বিশাল আকার ধারণ করেছে এবং  – একটি সুশৃঙ্খল প্ল্যাটফরমে হিসেবে গড়ে উঠেছে।অত্যন্ত সাফল্যের সাথে মাষ্টারক্লাস সিজন ১ শেষ করতে যাচ্ছে এবং আগামী জুলাই মাস থেকেই শুরু হতে যাচ্ছে সিজন -২ 
এ শুভ যাত্রা আসলে শেষ নয় নতুন একটি শুরু। যারা ৮টি মাষ্টারক্লাস করেছেন তাদেরকে একটি লেটার অফ এপ্রিসিয়েশন দেয়া হবে।১২ টি যারা সম্পন্ন করেছেন তাদেরকেও একটি সার্টিফিকেট দেয়া হবে। তিনি আরো বলেন, " 
৬৪ জেলায় মাননীয় উপদেষ্টা আই সিটি মন্ত্রী জনাব সজীব ওয়াজেদ জয়ের ব্রেইন চাইল্ড শেখ কামাল আইটি ট্রেনিং ইনকিউবেশন সেন্টারে মাষ্টারক্লাসগুলোকে জেলা পর্যায়ের ইনস্টিটিউট গুলোর কারিকুলামের অন্তর্ভূক্ত করতে পারি।
 
ভারতীয় হাইকমিশনার তার বক্তব্যে বলেন,"আমরা ভারত সরকার বাংলাদেশের নারীদের এই অগ্রযাত্রায় ভীষন আনন্দিত। তার সাথে সহমত পোষন করে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনীম বলেন," আমরা নারীরা সব পারি, আগামীর বাংলাদেশে আপনারা একেকজন বড় সম্পদ।" 
 
মাস্টার ক্লাসের ফাউন্ডার সৌম্য বসু বলেন "  যা শিখিয়েছি নিজেদের ডেইলি লাইফে,বিজনেসে এপ্লাই করে উপকৃত হতে পারেন, এটা আমার সবচেয়ে বড় এচিভমেন্ট "। 
 
উই সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন," আমরা সফলভাবে এই আয়োজন কোনোভাবেই সম্ভব করতে পারতাম না সরকারের এই শীর্ষ ব্যক্তিরা যদি আমাদের পাশে না থাকতেন। উদ্যোক্তা হিসেবে এতকিছু আমাদের বড়প্রাপ্তি, আমাদের নারী উদ্যোক্তাদের নিয়ে কাজের শক্তি আরো বেড়ে গেলো।"
ডাউনলোড করুন অনন্যা অ্যাপ