Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধু’তে এক টাকা পারিশ্রমিক নেবেন শুভ

আরিফিন শুভ নাম শুনলেই হাজার হাজার মানুষের হৃদয় পুলকিত হয়ে উঠে। জনপ্রিয়তায় যার স্থান আকাশছোঁয়া বলা যায়।  কিন্তু এবার এই অভিনেতা  কাজ করছেন মাত্র এক টাকা পারিশ্রমিকের বিনিময়ে। কি অবাক লাগছে? 

 

অবাক করা বিষয় হলেও এটাই সত্য।  এক দশকের অভিনয় জীবনে নিজেকে নানা চরিত্রে সাজিয়ে তুলেছেন তিনি। আর এবার  বঙ্গবন্ধু সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রটি করছেন  এই গুণী অভিনেতা। বিনিময়ে পারিশ্রমিক নিচ্ছেন এক টাকা। 

 

শ্যাম বেনেগালের পরিচালনায় মুভিটির শুটিং ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। তবে এক টাকা পারিশ্রমিক নেওয়ার ব্যাপারে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে শুভকে। সহজেই পরিচালক রাজি হয়নি এই বিষয়ে।  

 

কিন্তু শুভ'র মতে যেকোনো চরিত্রকে নিজের মধ্যে ধারণ করতে হলে চরিত্রটির নার্ভ ধরতে হয়। আর এত বড় চরিত্রের নার্ভ ধরতে পারা চারটে খানি কথা নয়৷ যেখানে বঙ্গবন্ধুর জীবনের ১১ বছর ৪ মাস ২২ দিন কেটেছে কারাগারে।  যার জীবনের মুল অর্থ ছিল ত্যাগ। সেখানে কোন অর্থের বিনিময়েই এই ত্যাগ পরিমাপযোগ্য নয়। আর তাই প্রাপ্য যাই হোক এই সামান্য ত্যাগে এত বড় চরিত্রকে ধারণ করতে পারাই অনেকটা পাওয়া মনে করেন শুভ। 

 

২০১৯ এ এই ছবির প্রস্তাব পেয়ে পাঁচ দফায় অডিশন দিয়ে সিলেক্ট হওয়ার পর শর্ত জানতে চাইলে শুভ জানায় এক টাকা নেবেন পারিশ্রমিক হিসেবে।   কারণ এত বড় চরিত্রটাই তার জীবনে অনেক বড় সম্মান ও স্বীকৃতি।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ