Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রূপচর্চায় রাখুন তেল

তেল বলতেই আমরা চুলের যত্নের উপাদানকে বুঝি। কিন্তু এই তেল যে চুলের যত্নের পাশাপাশি রূপচর্চাও দারুণ উপযোগী তা কি আমরা জানি? চলুন  তবে জেনে নি: 

 

 

অলিভ ওয়েল 

 

রূপচর্চায় রাখুন তেল

 

রান্না থেকে খাওয়া, ও চুলের যত্নে অলিভ অয়েল যে অনেকটা খাঁটি সোনার মত তা মানতে কারো দ্বিমত নেই বললেই চলে। এই অলিভ অয়েলই আবার রূপচর্চায় দুর্দান্ত কাজ করে৷ 

ত্বক কোমল ও মসৃণ রাখতে রাতে ঘুমানোর আগে মুখ ধুয়ে ব্যবহারে দারুণ ফল পাবেন। 

ত্বকের পুষ্টি জোগাতে গোসলের পর ভেজা ত্বকে অলিভ অয়েল কাজ করে ঔষধের মত। 

ঠোঁটের ফাটা কমাতে ব্যবহার করতে পারেন অলিভ অয়েলের স্ক্রাব।  এক্ষেত্রে তেলের সাথে সামান্য লেবুর রস ও চিনি মিশিয়ে ঠোঁটে কিছুক্ষণ স্ক্রাব করুন। 

চোখের ডার্ক সার্কেল একটা বিরাট সমস্যা।  হালকা অনিয়মে চোখের চারপাশ কালচে হয়ে মুখের সৌন্দর্যকে মুহূর্তে নষ্ট করে দেয়। এর থেকে বাঁচতে আঙুলের ডগায় অলিভ অয়েল নিয়ে চোখের চারপাশে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর ভেজা তুলা দিয়ে মুছে নিন। 

 

নারকেল তেল

 

রূপচর্চায় রাখুন তেল

 

নারকেল তেল কাজ করে প্রাকৃতিক মেকাপ রিমুভার হিসেবে। যারা ভারী মেকাপ করেন তার মেকাপ তুলতে ব্যবহার করুন নারকেল তেল। 

ত্বকের মৃত কোষ তুলতে ব্যবহার করুন নারকেল তেলের খাঁটি স্ক্রাব। এক্ষেত্রে  আধা কাপ নারকেল তেলের সাথে  সামান্য বেসন ও বড় দানার চিনি মিশিয়ে তৈরি করুন স্ক্রাব। এটি চিনি গলে যাওয়া পর্যন্ত স্ক্রাব করুন। এতে ত্বকের মৃত কোষ ঝরে ডার্ক প্যাচ হয়। 

হাত ও পায়ের ত্বকের রুক্ষতা দূর করতে গোসলের আগে নারকেল তে ম্যাসাজ করুন। 

সংবেদনশীল ত্বকের জন্য নারকেল তেলের সঙ্গে গ্লিসারিন, সামান্য গোলাপজল এবং পছন্দমতো এসেনশিয়াল অয়েল মিশিয়ে অর্গানিক বডি লোশন তৈরি করে ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ