Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

রোজিনা ইসলাম গ্রেপ্তারে টিআইবির তীব্র নিন্দা

সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে রেখে নির্মম নির্যাতন ও পরে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলার ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।  এছাড়াও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবী করে সংস্থাটি। আজ মঙ্গলবার এক বিবৃতিতে এসব কথা জানায় টিআইবি। 

প্রকাশিত বিবৃতিতে  টিআইবি বলে, করোনাকালে স্বাস্থ্য খাতের ক্রয় থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে দুর্নীতির যে ভয়াল ও অমানবিক চিত্র জাতির সামনে এসেছে, তার অনেকটাই সম্ভব হয়েছে রোজিনা ইসলামের মতো অকুতোভয় সাংবাদিকদের নিরন্তর প্রচেষ্টা ও নিষ্ঠার কারণে। এ সময় এমন ঘটনা মুক্ত সাংবাদিকতার টুঁটি চেপে ধরারই নামান্তর।

প্রসঙ্গত, রোজিনা ইসলাম  দেশের স্বনামধন্য পত্রিকা প্রথম আলোর একজন জ্যেষ্ঠ প্রতিবেদক। তার পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে তিনি কাল  সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে দীর্ঘ সময় আটকে রেখে নির্যাতন করার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি সরানোর অভিযোগে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। 

এরপর রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলা দায়ের করা হয়। আজ মঙ্গলবার রোজিনা ইসলামকে আদালতে তোলা হলে তার রিমান্ড আবেদন খারিজ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় আদালত।  আগামী ২০ মে (বৃহস্পতিবার)  তার জামিন শুনানি হবে।
 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ