Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন 

প্রথম আলোর নারী সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি ও তাকে হেনস্তাকারীদের বিচারের দাবিতে প্রথম আলোর কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন সকল সাংবাদিকরা। আজ মঙ্গলবার (১৮ মে) বিকাল বেলা রাজধানীর কাওরান বাজারে অবস্থিত প্রথম আলো ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

 

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধনে প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ বলেন, কিছুদিন যাবত রোজিনা ইসলাম স্বাস্থ্যখাতের বিভিন্ন বিষয় নিয়ে অনেক রিপোর্ট করেছেন। সেই সকল রিপোর্টে স্বাস্থ্যখাতের নানা অনিয়ম ও অব্যবস্থাপনা ফুটে উঠেছে। আমরা মনে করি সেসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছেন তাদের আক্রোশের শিকার আজ রোজিনা ইসলাম। তবে এই বিষয়টি আমরা আইনগত ভাবে মোকাবিলা করবো। আমরা আদালতের উপর আস্থাশীল, আমরা ন্যায় বিচার পাবো। রোজিনার সাংবাদিকতার মাধ্যমে উপকৃত হয়েছেন মানুষ  সাংবাদিকতা এবং দেশও।

এই বিষয়ে তিনি আরো বলেন, রোজিনা ইসলাম দীর্ঘদিন যাবত সাংবাদিকতা করে আসছেন। তার এই পেশার শক্তি হচ্ছে, তিনি অনুসন্ধানী সাংবাদিকতা করতেন। এছাড়া তিনি শুধু দেশেই নয়, বিদেশেও পেয়েছেন অনেক পুরস্কার। 

 

মানববন্ধনে প্রথম আলোর সহযোগী সম্পাদক ও সাহিত্যিক আনিসুল হক বলেন, আমরা রোজিনা ইসলামের জামিনের জন্য আবেদন করেছি। আমরা চাই তার মামলা নিঃশর্ত ভাবে প্রত্যাহার করা হোক। তাকে মুক্তি দেওয়া হোক। তবে এটি আইনি প্রক্রিয়ার বাইরেও হতে পারে। একজন নাগরিক ও সাংবাদিক হিসেবে আমার ধারণা, এটা মিথ্যা মামলা। এটা যত দ্রুত সম্ভব প্রত্যাহার করা হোক।

আমরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা নিঃশর্ত ভাবে প্রত্যাহার চাই। পাশাপাশি তাকে ৫ ঘণ্টা আটকে রেখে যারা হেনস্তা করেছে তাদেরও বিচার চাই। এসব যারা করেছে তারা সরকারের ভালো করেনি। বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে। এতে সারা বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে, বলেন আনিসুল হক।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ