Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

বিচ্ছেদের মাধ্যমে দীর্ঘ ২৭ বছরের সংসার জীবনের ইতি ঘটালেন বিশ্বের অন্যতম ধনী দম্পতি বিল গেটস এবং মেলিন্ডা গেটস। বাবা-মায়ের বিচ্ছেদের ঘোষণার পর মুখ খুললেন তাদের মেয়ে জেনিফার গেটস।

 

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

 

ইনস্টাগ্রাম পোস্টে জেনিফার গেটস বলেন, মা-বাবার বিচ্ছেদের ঘোষণার পরে পরিবারটি এখন কঠিন সময় পার করছে। তিনি বলেন, আমি এই মুহূর্তে আমার নিজের আবেগ পাশাপাশি আমার পরিবারের সদস্যদের কিভাবে সর্বোত্তম ভাবে সামলে রাখা যায়, তা নিয়ে এখনো আমি কাজ করছি। এতে আমাকে সুযোগ ও সমর্থন দেওয়ায় আমি কৃতজ্ঞ। এই বিষয়ে আমি ব্যক্তিগতভাবে কোন মন্তব্য করতে চাই না। কিন্তু মনে রাখবেন, আপনাদের সহানুভূতিশীল বক্তব্য ও সমর্থন আমার কাছে অনেক বড় বিষয়। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে আমাদের চাওয়া বুঝতে পারায় সবার প্রতি ধন্যবাদ। আমরা এখন আমাদের জীবনের পরবর্তী পর্যায় নিয়ে কাজ করব।

 

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

 

বিশেষজ্ঞদের ধারণা, জেনিফারের এই বিবৃতি ইঙ্গিত করছে সম্পত্তির ভাগ-বাটোয়ার দিকে। স্ত্রী হিসেবে মেলিন্ডা যেমন অংশীদার, তেমনি ভাগ রয়েছে তিন সন্তানেরও। ফলে মাইক্রোসফটের সম্পত্তির যে বিশাল সাম্রাজ্য তার কি গতি হয়, সেটিও দেখার বিষয়।

 

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

 

ফোর্বসের তথ্য অনুযায়ী, প্রায় সাড়ে ১৩ হাজার কোটি ডলারের মালিক বিল। বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি তিনি। এই সম্পত্তির মধ্যে মেলিন্ডারও অংশীদারি রয়েছে।

 

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

 

বিল ও মেলিন্ডা গেটস প্রাক-বিবাহবিচ্ছেদ চুক্তিতে সই করেননি। তাই সম্পত্তি ভাগ নিয়ে শুরু হয়েছে জটিলতা। বিল গেটসের সংস্থা ক্যাসকেড ইনভেস্টমেন্ট এরই মধ্যে তাদের প্রায় ২০০ কোটি ডলারের শেয়ার মেলিন্ডার নিয়ন্ত্রণাধীন দুটি সংস্থায় বিনিয়োগ করেছে।

 

‘কঠিন সময় পার করছে গেটস পরিবার’

 

উল্লেখ্য, বিল ও মেলিন্ডা গেটসের সংসারে তিন সন্তান রয়েছে। গেটস দম্পতির তিন সন্তানের মধ্যে বয়সে সবার বড় জেনিফার। তার ভাই রোরির বয়স ২২ বছর। আর ১৯ বছর বয়সী ফোয়েব সবার ছোট। তারা সবাই সিয়াটলে বড় হয়েছেন এবং পড়েছেন লেকসাইড হাইস্কুলে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ