Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

গর্ভে সন্তান জানতেন না সন্তানসম্ভবা নারী! 

চলমান ফ্লাইটে সন্তান প্রসবের ঘটনা বেশ অনেকবারই ঘটেছে।  আলোচনায়ও এসেছে বহুবার।  তবে এবার ফ্লাইটের মধ্যে হঠাৎ করেই শিশু সন্তানের জন্ম দিয়ে আলোচনায় এসেছেন এক নারী। এক্ষেত্রে আশ্চর্যজনক বিষয় হল , সে নারী জানতেন না তিনি সন্তানসম্ভবা।

বৃহস্পতিবার খালিজ টাইমসে প্রকাশিত এক খবর অনুসারে জানা যায়, লাভিনিয়া লাভি মৃঙ্গা নামের ওই নারী গত সপ্তাহে পরিবারের সঙ্গে উটাতে নিজের বাড়ি থেকে হাওয়াইয়ের হনোলুলুর উদ্দেশ্যে ফ্লাইটে যাচ্ছিলেন। তখন ওই নারীর প্রসব বেদনা উঠে। ফ্লাইটে সৌভাগ্যবশত উপস্থিত হাওয়াইয়ের উত্তর ক্যানসাস সিটি হাসপাতালের একজন চিকিৎসক ও তিন জন নার্স শিশুটির প্রসবে সহায়তা করে।

শিশুটি মাত্র ২৯ সপ্তাহের মাথায় জন্মগ্রহণ করে। সঠিক সময়ের বেশ অনেকটা আগে জন্মগ্রহণ করায় তাকে বর্তমানে ১০ সপ্তাহের জন্য হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে। শিশুটির নাম রাখা হয়েছে রেমন্ড মৃঙ্গা। 

তবে আশ্চর্যজনক বিষয় এই নারীর কোন ধারণাই ছিল না যে তিনি সন্তানসম্ভবা। এ বিষয়ে হাওয়াই প্যাসিফিক স্বাস্থ্যের সঙ্গে দেওয়া এক ভিডিও ইন্টারভিউতে লাভিনিয়া লাভি মৃঙ্গা বলেন, 'আমি যে সন্তানসম্ভবা তা জানতাম না। তারপরে এই শিশুটি আসলো।'

বৃহস্পতিবার খালিজ টাইমসে প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর বিশ্বজুড়ে বেশ সারা ফেলে দিয়েছে ঘটনাটি। এক্ষেত্রে একজন নারীর চলন্ত বিমানে সন্তান প্রসবের বিষয়টির থেকেও বেশি আলোচনায় আসছে, সন্তানসম্ভবা ওই নারীর গর্ভের সন্তানের বিষয়ে না জানার ব্যাপারটি৷
 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ