Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচআর হত্যার প্রতিবাদে মানববন্ধন

পরিকল্পিতভাবে মানবসম্পদ কর্মকর্তা খায়রুল বাশার সুমনকে হত্যা করা হয়েছে উল্লেখ করে দোষীদের বিচার দাবি করেছে হিউম্যান রিসোর্স প্রফেশনালস্ ইন বাংলাদেশ। সোমবার (০৩ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। সংবাদসূত্রে জানা যায়, কুমিল্লা ইপিজেডের সিং সাং সু নামে চীনা কোম্পানির চাকরিচ্যুত দুই কর্মচারী ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে মানবসম্পদ কর্মকর্তা খায়রুল বাশার সুমনকে হত্যা করেছে।

 

এ ঘটনার তিন দিন পরও পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এদিকে এ ঘটনায় দুজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও দুজনসহ চারজনকে আসামি করে নিহতের ভাই খায়রুল এনাম বাদী হয়ে জেলার সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন। মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার দুই আসামি কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকার মহিউদ্দিন (২২) ও রাফি (২০) কুমিল্লা ইপিজেডের সিং সাং সু নামে একটি চীনা কোম্পানির কর্মচারী ছিলেন।

 

প্রতিষ্ঠানের স্বার্থবিরোধী কর্মকান্ডে জড়ানোয় সম্প্রতি তাদের চাকরিচ্যুত করা হয়। এজন্য তারা ওই কোম্পানির মানবসম্পদ কর্মকর্তা খায়রুল বাশার সুমনকে দায়ী করে এবং তার প্রতি ক্ষুব্ধ হয়। শুক্রবার সুমন কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে ইপিজেডের প্রধান গেটের অদূরে রোসা সুপার মার্কেটের সামনে পৌঁছালে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে ও ছুরিকাঘাত করে পালিয়ে যায়। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন। হত্যায় জড়িতদের বিচার নিশ্চিত করাসহ মানববন্ধন থেকে বেশ কয়েকটি দাবি উত্থাপন করা হয়।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ