Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন প্রাচী দেশাই!

বলিউডের মতো জমকালো আলোর দুনিয়ায় বেশ পরিচিত একটি অন্ধকার শব্দ 'নেপোটিজম', বর্তমান সময় বলিউডের সবচেয়ে বেশি চর্চা হচ্ছে যে বিষয়টি নিয়ে। কিন্তু এর পাশাপাশি রয়েছে আরো একটি বিতর্কতি শব্দ ' কাস্টিং কাউচ'।  প্রায়শই মাথাচাড়া দিয়ে ওঠে এই শব্দগুলো। এ বার সেই কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রাচী দেশাই। 

 

কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন প্রাচী দেশাই!

চলুন প্রথমেই জেনে আসা যাক কাস্টিং কাউচ মানে কি? কাজ পাওয়ার বিনিময়ে নিজের সম্মান, নিজের ইচ্ছার বিরুদ্ধে  পরিচালক, প্রযোজক, কাস্টিং ডিরেক্টরদের ‘খুশি’ করতে কাজের বিনিময়ে শরীর দেয়ার ব্যাপারটাকেই কাস্টিং কাউচ বলা হয় । বিনোদন দুনিয়ায় এটি অতি পরিচিত একটি শব্দ।  কিন্তু বেশিরভাগ সময়ই এ শব্দটি আড়ালেই পরে থাকে। কেউ কেউ এর অস্তিত্ব স্বীকার করতে নারাজ আবার কেউ কেউ স্বীকার করলেও নাম প্রকাশ্যে অনিচ্ছুক।  এবার এ বিষয়ে মুখ খুলে আলোচিত সমালোচিত অভিনেত্রী প্রাচী দেশাই। 

 

কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন প্রাচী দেশাই!

সম্প্রতি বলিউড বাবল-এ দেওয়া একটি সাক্ষাৎকারে প্রাচী বলেছেন তার জীবনের ঘৃণ্যতম অভিজ্ঞতার কথা । তিনি বলেন, ‘‘আমি মনে করি একটি নির্দিষ্ট ফিল্ম, একটি বড় ছবিতে অভিনয়ের জন্য খুব সরাসরি প্রস্তাব দেওয়া হয়েছিল, তবে আমি একেবারে না বলেছিলাম। পরিচালককে আমি না বলার পরেও আমাকে ফোন করেছিলেন । তবে আমার উত্তর খুব স্পষ্ট ছিল যে, আপনার ছবিতে আমি আগ্রহী নই ।’’

 

কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন প্রাচী দেশাই!

 

২০০৬ সালে বলিপাড়ায় পা রেখেছিলেন প্রাচী । তার প্রথম ধারাবাহিক ‘কসম সে’ । রাম কাপুরের বিপরীতে তিনি ছিলেন লিড রোলে । সেই ধারাবাহিক ব্যাপক জনপ্রিয়তা পায় ।

 

কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন প্রাচী দেশাই!

 

২০০৮-এ ‘রক অন’ দিয়ে বড় পর্দায় পা রাখেন প্রাচী । এরপর ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন মুম্বই’, ‘বোল বচ্চন’, ‘আজহার’-এ দেখা গিয়েছে তাঁকে ।সম্প্রতি ওয়েবে ‘ক্যান ইউ হিয়ার ইট’ নামের একটি থ্রিলারে দেখা গিয়েছে প্রাচীকে । এখানে মহিলা পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন তিনি ।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ