Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরোয়া মাস্কে নিন ত্বকের যত্ন

কঠোর লকডাউনে অফিস চলছে বাসা থেকেই। মানে সারাদিনের সময়টা বাসায়ই কাটছে। তাহলে এই সুযোগে একটু ত্বকের যত্ন হয়ে যেতেই পারে। অফিস বাসার কাজ সামলে রাতের বেলা হতে পারে ত্বকের যত্নের মোক্ষম সময়। প্রতিদিন কাজের মাঝে একটু সময় নিয়ে করে ফেলুন ত্বকের যত্ন। আর ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন কয়েকটি মাস্ক যা আপনার ত্বক পুনর্গঠনে করবে সহায়তা।  

 

 

মধু ও ওটমিল

ঘরোয়া মাস্কে নিন ত্বকের যত্ন

দুই টেবিল-চামচ মধু ও ওটমিল মিশিয়ে নিন। চাইলে এতে কয়েক ফোঁটা গোলাপ জল মেশাতে পারেন। মাস্কটি সারা রাত মুখে মেখে রাখুন। পরদিন সকালে কুসুম গরম পানি দিয়ে আলতো করে মালিশ করে ধুয়ে নিন। ওটমিল ত্বকের মৃত কোষ দূর হবে ও মধু ত্বক আর্দ্র রাখতে সহায়তা করে। এই মাস্ক তৈলাক্ত ও ব্রণ প্রবণ ত্বকে সপ্তাহে দুইবার ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যায়। 

 

দই ও মধু

ঘরোয়া মাস্কে নিন ত্বকের যত্ন

এক টেবিল-চামচ মধু ও দই মিশিয়ে ত্বকে সারা রাত রেখে দিন। দই ল্যাক্টিক অ্যাসিড সমৃদ্ধ যা ত্বকের মৃত কোষ দূর করে ও ত্বকের ‘ব্রেকআউট’ কমায়। মধু ত্বকের আর্দ্রতা রক্ষা করে প্রাকৃতিক উজ্জ্বল ভাব ফুটিয়ে তোলে।  

 

শসার রস ও জলপাইয়ের তেল

ঘরোয়া মাস্কে নিন ত্বকের যত্ন

দুই টেবিল-চামচ শসার রস ও এক টেবিল-চামচ জলপাইয়ের তেল মিশিয়ে মাস্ক তৈরি করুন। মাস্কটি সারা রাত মুখে মেখে পরদিন সকালে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। শসাতে আছে শীতলকারক ক্ষমতা যা ত্বকের জ্বলুনি কমায় ও প্রাকৃতিক ভাবে পিএইচয়ের ভারসাম্য রক্ষা করে। অন্যদিকে জলপাইয়ের তেল ত্বকের আর্দ্রতা রক্ষা করে মসৃণ ভাবে আনে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ