Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

“আন্তর্জাতিক নারী দিবস-২০২১” সম্মাননায় ভূষিত ববিতা!

নারীদের সার্বিক অবস্থার উন্নয়নে অব্যাহত অবদানের জন্য  আন্তর্জাতিক নারী দিবস-২০২১ সম্মাননায় ভূষিত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তী অভিনেত্রী ফরিদা আক্তার ববিতা। যুক্তরাষ্ট্রের ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও ক্যামব্রিজ রোটারি ক্লাব আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে তাকে এ পুরস্কারটি প্রদান করে । 

 

অনুষ্ঠানে ববিতা ভার্চুয়ালি যুক্ত থাকে । তাকে সম্মাননা তুলে দেন হারভার্ড স্কয়ার বিজনেস অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক ডেনিস জিলসন। 

 

সম্মাননা পাওয়ায়  ডিসিআই এর নির্বাহী পরিচালক ড. এহসান হক, ডিসিআই প্রেসিডেন্ট ড. ব্রায়ান ডিব্রফ ও ডিসিআই এর শুভেচ্ছাদূত সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন তাকে অভিনন্দন জানিয়েছেন। 

 

এ বিষয়ে ববিতা জানান , 'আন্তর্জাতিক নারী দিবসে এমন সম্মাননা পাওয়া গর্বের। এই সম্মাননা তিনি বিশ্বের সব ধর্ম, বর্ণ, জাতি, সংস্কৃতির সব নারী ও শিশুদের উৎসর্গ করছেন যারা শত বাধা সত্ত্বেও এগিয়ে চলেছেন।' 

 

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র অভিনেত্রী ববিতা বিভিন্ন চরিত্রে অভিনয় করে তৃতীয় বিশ্বের নারীদের নিপীড়ন ও সামাজিক অবিচারের মুখোমুখি হওয়ার চিত্র তুলে ধরেছেন। সত্তরের দশকে বাংলাদেশের চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী তিনি। ১৯৪৩ সালের দুর্ভিক্ষ নিয়ে উপন্যাস অবলম্বনে সত্যজিৎ রায়ের 'অশনি সংকেত' চলচ্চিত্রে অভিনয় করেন ববিতা। চলচ্চিত্রটি ১৯৭৩ সালে বার্লিন চলচ্চিত্র উৎসবে গোল্ডেন বিয়ার পুরস্কার পায়। 

 

এমনকি ববিতাকে শুভেচ্ছা দূত হিসেবে পেয়ে ডিসিআই গর্বিত বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ