Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদের আগে চুলের যত্ন নেবেন যেভাবে

দেখতে দেখতে ঈদ তো চলেই এলো। ঈদ নিয়ে সবারই থাকে নানান ধরনের পরিকল্পনা। আবার নানান কাজের ভিড়ে অনেকেআগে থেকেই চুলের যত্ন নেন। কিন্তু যারা আগে থেকে ঈদ উপলক্ষে চুলের যত্ন নেননি বা সময় পাননি তারা কি ঈদে সুন্দর সাজের সাথে মানানসই চুলের সাজ দেবেনা! তা কি করে হয়? তবে হাতে যেহেতু সময় কম আর এই মুহূর্তে পার্লারে যাওয়াটা না নিরাপদ, না বুদ্ধিমানের কাজ৷ তাই এই একদিনেই ঘরে বসে যেকোনো হেয়ার প্যাক ব্যবহারে চুলকে করে তুলুন স্বাস্থ্য উজ্জ্বল। আসুন তবে জেনে নি কি কি প্যাক ব্যবহার করতে পারেন-

শুষ্ক চুলের জন্য: এক কাপ টক দইয়ের সাথে ১ টেবিল চামচ আমলকীর গুঁড়া, মেথির গুঁড়া, মধু ও ডিমের সাদা অংশ মিশিয়ে প্যাক তৈরি করে চুলে ব্যবহার করতে পারেন। এতে চুল হয় মসৃণ।

তৈলাক্ত চুলের জন্য: একটু তৈলাক্ত চুলের জন্য টকদই, আমলকীর গুঁড়া, মেথির গুঁড়া এসবের সাথে অ্যালোভেরার জেল ও ডিমের সাদা অংশ মিশিয়ে চুলে ব্যবহার করুন।

এবং চুলের তৈলাক্ত ভাব দূর করতে ডিমের সাদা অংশের সাথে মুলতানি মাটি মিশিয়ে প্যাক তৈরি করে চুলে দিতে পারেন। এতে চুল বেশ ঝরঝরে দেখাবে।

চুলকে আরো স্বাস্থ্য উজ্জ্বল দেখাতে প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে সব ধরনের চুলে ব্যবহার করতে পারেন ত্রিফলা। এক্ষেত্রে ১ টেবিল চামচ ত্রিফলা ১ লিটার পানিতে জ্বাল দিয়ে সে পানি ছেঁকে নিয়ে চুলে ব্যবহার করুন। এতে চুলে আসবে বাড়তি উজ্জ্বলতা।

তাছাড়া হাতে যদি একেবারে সময় না পান তবে ঈদের দিন সকালেই শ্যাম্পু করার সময় শ্যাম্পুর সাথে একটু লেবুর রস ও মধু মিশিয়ে নিতে পারেন। অথবা এক মগ পানিতে এক টেবিল চামচ পরিমাণ সাদা ভিনেগার মিশিয়ে শ্যাম্পু করার পর তা দিয়ে চুল ধুয়ে নিন। এতে চুল হবে সুন্দর ও ঝরঝরে। যা আপনার ঈদে সাজে সুন্দর আউটফিট দিতে সাহায্য করবে।

অনন্যা/এসএএস

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ