Skip to content

১১ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৭শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নারী থেকে পুরুষ হলেন হলিউড অভিনেত্রী

হলিউডের জনপ্রিয় তারকা 'এলেন পেজ'৷  এ নামেই এতদিন পরিচিত ছিলেন  তিনি।  কিন্তু  এরপর থেকে আর কখনো এ নামে পরিচিত হবেন না তিনি। লিঙ্গ রূপান্তর করে  নারী থেকে পুরুষ হয়েছেন অস্কার মনোনীত এই তারকা। 

৩০ নভেম্বর রাত পর্যন্ত ছিলেন একজন নারী। কিন্তু রাত পেরোতেই হয়ে গেলেন একজন পুরুষ।
লিঙ্গ রূপান্তর করে নারী থেকে পুরুষ হওয়া এলেন এখন ‘এলিয়ট পেজ’। 

১ ডিসেম্বর নিজের জীবনের অন্যতম এই তথ্যটি সোশাল মিডিয়ার মাধ্যমে  নিজেই প্রকাশ্যে আনলেন এলেন। তিনি জানান, তিনি রুপান্তরকামী।  এখন থেকে তিনি পরিচিত হবেন এলিয়ট পেজ নামে। 

সোশাল মিডিয়ায় এক পোস্টের  তিনি লিখেন, ‘বন্ধুগণ, আমি জানাতে চাই যে আমি নিজেকে রূপান্তর করেছি। এখন থেকে আমাকে ‘হি/দে’ বলুন এবং আমার নাম এলিয়ট। এটা একটা অদ্ভুত ভালোলাগা। এই অনুভূতিটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। কি দুর্দান্ত একটা ভালোলাগা, এখন আমি যা সেভাবেই নিজেকে মেলে ধরতে পারব। আমার আসল সত্ত্বা এটা।’

তিনি আরও লেখেন, ‘আমি ট্রান্সজেন্ডার কমিউনিটির বহু মানুষ দ্বারা ভীষণ-রকমভাবে অনুপ্রাণিত। তোমাদের সকলকে সাহসের জোগানোর জন্য ধন্যবাদ। তোমাদের প্রয়াস আমাকে অনুপ্রাণিত করে তোলে।’ এলিয়টের এই সিদ্ধান্ত ও রূপান্তরকে সাধুবাদ জানিয়ে হলিউডের অনেক তারকাই সোশাল মিডিয়ায় এলিয়টকে ট্যাগ করে সাহসী এই পদক্ষেপের জন্য শুভকামনা জানান।

উল্লেখ্য মাত্র ১০ বছর বয়সে হলিউডে নিজের কেরিয়ার শুরু করেছিলেন এলেন ওরফে এলিয়ট। টেলিভিশন সিরিজ ‘পিট পনি’র মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। নিজের চরিত্রের জন্য সেরা শিশুশিল্পী হিসেবে একাধিক পুরস্কার পেয়েছিলেন। সিনেমার জগতে এলেন হিসেবে যাত্রা শুরু করেন ২০০২ সালে মুক্তি পাওয়া ‘মারিয়ন ব্রিজ’ ছবির মাধ্যমে। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন ‘জুনো’ ছবিতে এক অন্তঃসত্ত্বা কিশোরীর চরিত্রে অভিনয় করে।
 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ