Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরিচালক অরণ্য আনোয়ারের বিরুদ্ধে অর্ষার অভিযোগ।

'মা' শিরোনামে পরিচালক অরণ্য আনোয়ার এবার প্রথমবারের মত বড় পর্দায় সিনেমা বানাতে যাচ্ছেন। সিনেমাটি ১৯৭১ সালের সাত মাস বয়সী মৃত এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প ঘিরে নির্মাণ হবে। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে চুক্তিবদ্ধ ছিলেন এসময়ের জনপ্রিয় ছোটপর্দার অভিনেত্রী অর্ষা। কিন্তু এরমধ্যেই অর্ষাকে না জানিয়ে পরীমনিকে সিনেমার নায়িকা হিসেবে চুক্তিবদ্ধ করেন। এ নিয়ে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ করেন অর্ষা। 

 

ছবিটি চূড়ান্তের বিষয়ে মিটিংয়ের দিনও নির্ধারন করা হয়েছিল। শিডিউলের বিষয়েও প্রায় চূড়ান্ত আলোচনা  হয়। সে মোতাবেক অর্ষা বাকি সব কাজ ফেলে নিজেকে সিনেমার জন্য প্রস্তুত করতে শুরু করেন। এমন সময়ে পরিচালক অরণ্য আনোয়ার  হুট করেই অর্ষাকে  বলেন, ছবিটির শুটিং পিছিয়ে গেছে। তাই আপাতত শিডিউল ক্যানসেল। 

 

গত বৃহস্পতিবারও পরিচালক অর্ষাকে পরিষ্কার করে কিছু জানায় না। বরং তাকে বলা হয় টেকনিক্যাল কারণে কাজটা আপাতত হচ্ছে না। পরবর্তীতে সব ঠিক হলে অর্ষাকে জানানো হবে। এদিকে ইতোমধ্যেই তিনি নায়িকা পরী-মনিকে নিয়ে নিয়েছেন।  

 

পরিচালকের এমন মিথ্যাচার ও অসততার জন্য অর্ষা মনঃক্ষুণ্ণ হন। তার মতে, তার সাথে কাজ না করতেই পারেন। কিন্তু এভাবে তাকে ক্রমাগত মিথ্যা বলে ধোঁয়াশার মধ্যে রাখার কোনো মানে নেই। এ নিয়ে অর্ষা নিজের ফেইসবুকে পোস্ট করে অভিযোগের কথাগুলো জানালে শোবিজপাড়ায় রীতিমতো একপ্রকার মিশ্র-প্রতিক্রিয়া শুরু হয়। এমন 'প্রতারণা' ও প্রতিশ্রুতি ভঙ্গে চলচ্চিত্রের সব মহল এমনকি নেটিজেনরাও ক্ষোভ প্রকাশ করেন। 

 

এদিকে পরিচালক অরণ্য আনোয়ার প্রায় তিন দশক ধরেই ছোট পর্দায় কাজ করছেন।  'নুরুল হুদা' করে বেশ খ্যাতিও অর্জন করেছেন। এবার 'মা' সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে তার।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ