Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওজন কমবে মসলাতে

দ্রুত ওজন কমানো এখন যেন সবার জন্য জরুরী হয়ে গিয়েছে। কেউ এখন আর ধৈর্য ধারণ করে থাকতে চায় না। সবাই চায় খুব জলদিই যেন ওজন কমানো যায়। এক্ষেত্রে অনেকে কিটো ডায়েট করছে, কেউ তো সারা দিন শুধু ফলের উপরই থাকছে,কেউ কেউ জিম করছেন দ্রুত ওজন কমানোর জন্য।

 

সুন্দর এবং ফিট থাকতে সবাই ই চায়। তাই সঠিক ভাবে এবং কম খরচের মধ্যেই অনেকে ওজন কমাতে আগ্রহী। তাদের জন্য রয়েছে রান্নাঘরের কিছু মসলা। যা দিয়ে কিছু দিনের মধ্যেই পেয়ে যাবেন পছন্দসই ফলাফল। রান্নার কাজে ব্যবহৃত মসলা দিয়েই ঝরে যাবে আপনার শরীরের অতিরিক্ত মেদ।

 

দারুচিনি

ওজন কমবে মসলাতে

দারুচিনির ব্যবহার প্রায় সকল প্রকারের তরকারিতে হয়ে থাকে। এটি তরকারির স্বাদ এবং তার পুষ্টিগুণ বাড়িয়ে দেয়। ওজন কমাতে এই সুস্বাদু দারুচিনি বেশ উপকারী এবং সেই সাথে খুব দ্রুতই ওজন কমাতে সক্ষম। তাই যারা শত চেষ্টা করেও ওজন কমাতে পারছেন না তারা দারুচিনি ফুটানো পানি পান করুন নিয়মিত। ওজন কমবে চোখের পলকেই।

 

পদ্ধতি

এক লিটার পরিমাণ পানি নিয়ে সাথে একটা বড় দারুচিনি নিয়ে অথবা (আপনি চাইলে দারুচিনির গুঁড়া ও ব্যবহার করতে পারেন) জ্বাল দিয়ে আধা লিটার করে নিন। ততক্ষণে দারুচিনি তার স্বাদ, পুষ্টি, কালার সব ছেড়ে দিবে পানিতে। পানি ঠাণ্ডা করে ছাকনি দিয়ে ছেকে বোতলে রেখে দিন ফ্রিজ করে। প্রতিদিন সকালে খালি পেটে এক কাপ করে খাবেন এই পানি।

 

মেথি

01

 

মেথি ও সাধারণত ব্যবহার করা হয়ে থাকে কিছু কিছু ক্ষেত্রে রান্নার কাজে।এই মেথি চুল,ত্বক,শরীর সব কিছুর জন্য অনেক বেশি উপকারী। প্রতিদিন রাতে আধা চা চামচ মেথি এক গ্লাস পানিতে ভিজিয়ে রেখে পরদিন সকালে মেথি পানি থেকে আলাদা করে ছেকে নিতে হবে। পরে খাকি পেটে এই মেথির পানি পান করবেন। ওজন কমতে বাধ্য হবে এই মেথি পানি পান করলে।

 

জিরা

02

 

রান্নার কাজে জিরা বেশ উপকারী সেই সাথে শরীরের জন্য অত্যন্ত উপকারী এই জিরা। ওজন কমাতে জিরা পানির ব্যবহার অনেক আগে থেকেই হয়ে আসছে। তাই যারা ওজন কমাতে চটজলদি সমাধান চান, তারা পান করুন জিরা পানি।

 

পদ্ধতি

রাতে আধা চা চামচ জিরা নিয়ে এক গ্লাস পানিতে ভিজিয়ে রাখুন সারারাত। পরদিন সকালে পানি ছেকে নিয়ে খালি পেটে খেয়ে ফেলুন এই জিরা পানি।

 

এই ৩ টি পদ্ধতিই বেশ উপকারী এবং অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে ওজন কমানোর ক্ষেত্রে। তাই যারা চটজলদি ওজন কমিয়ে ফেলতে চাইছেন, তারা চাইলে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ