চুড়িতে পরিপাটি

চুড়িতে পরিপাটি
ছবি: সংগৃহীত
বিয়ের মৌসুমে সব নারীই বেনারসি বা কাতান শাড়ি পরতে পছন্দ করেন। বেনারসি পরলে অবশ্যই সোনার বালা পরবেন।

নারীর সাজগোজের অনুষঙ্গ হিসেবে চুড়ির আবেদন কখনোই কমেনি। শাড়ি কিংবা সালোয়ার-কামিজের সঙ্গে চুড়ি সহজেই মানিয়ে যায়। অনেকে শাড়ির সাথে হাত ভর্তি করে চুড়ি পরেন। আবার অন্যান্য পোশাকের সাথেও অনুষঙ্গ হিসেবে চুড়ি বাছাই করছে তরুণীরা। ফ্যাশন-সচেতন তরুণীরা পোশাকের সঙ্গে মিলিয়ে নানান ঢঙে বিভিন্ন নকশার চুড়ি পরছেন। কাচ, কাঠ, প্লাস্টিক, জড়ি সুতা, স্টিল, স্টোন বসানোসহ বাহারি রঙ ও ধাঁচের চুড়ি রয়েছে। এ ছাড়া মেটালসহ সোনা ও রুপার চুড়িও তো আছেই। প্রায় সব ধরনের চুড়িই নারীর পছন্দের তালিকায় রয়েছে।
অনেক সময় পোশাকের সাথে মানান সই চুড়ি পরার অভাবে পুরো লুকটাই নষ্ট হয়ে যায়। জেনে নেয়া যাক কোন পোশাকের সঙ্গে কেমন চুড়ি পরবেন-

 


সিল্কের শাড়ির সঙ্গে পরতে পারেন অক্সিডাইজের চুড়ি। এগুলো স্বভাবতই একটু ভারী হয়। তাই এক হাতে দুটি চুড়ি পরুন। অন্য হাতে ঘড়ি পরতে পারেন।


ধরুন সাদা রঙের ওপর রঙিন কোন শাড়ি পরেছেন। এর সঙ্গে একটু মোটা ধাঁচের গাঢ় রঙের সুতা, প্রিন্টেড বা কড়ি বসানো চুড়ি পরুন।


সালোয়ার-কামিজের সঙ্গে রঙ মিলিয়ে কাচের কিংবা সুতার চুড়ি পরুন।  এ ছাড়া ওড়না বা সালোয়ারের সঙ্গে মিলিয়েও চুড়ি পরতে পারেন।


বিয়ের মৌসুমে সব নারীই বেনারসি বা কাতান শাড়ি পরতে পছন্দ করেন। বেনারসি পরলে অবশ্যই সোনার বালা পরবেন। এ ছাড়া মেটালের গোল্ডেন স্টোন বসানো ভারী চুড়ি পরতে পারেন।


ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেছে নিন স্টাইলিশ সিলভার কালারের চুড়ি। সিলভার কালারের বিভিন্ন নকশার চুড়িও পরতে পারেন।