হাওয়াই টোষ্ট

হাওয়াই টোষ্ট
হাওয়াই টোষ্ট
প্রথমে মুরগীর মাংস সিদ্ধ করে নিতে হবে। একটা কড়াইতে তেল গরম করে তার ভিতরে পিয়াজ কুচি,আদা বাটা,রসুন বাটা, জিরা গুড়ো, লবণ, কাঁচামরিচ কুচি, গরম মসলা ও মুরগীর মাংস দিয়ে পুর বানিয়ে নামানোর আগে গোলমরিচ ও টমেটো সস দিয়ে নিতে হবে।

হাওয়াই টোস্ট নাম শুনে মনে করবেন না যে এর সাথে হাওয়ার কোন সম্পর্ক আছে। খেতে মচমচে ও পুষ্টিকর হওয়ায় বাড়ির ছোট সদস্যদের বেশ পছন্দসই হয়। তবে এর প্রস্তুত প্রণালী টা অন্য টোস্ট থেকে আলাদা। তাহলে জেনে নেওয়া যাক হাওয়াই টোস্ট তৈরির প্রক্রিয়া।

উপকরণ


মুরগীর মাংস 

তেল

পিয়াজ কুচি

আদা বাটা

রসুন বাটা

জিরা গুড়ো 

লবণ

কাঁচামরিচ কুচি 

গরম মসলা

গোলমরিচ ও টমেটো সস

পাউরুটি

ডিম

ব্রেডক্রাম্ব


প্রস্তুত প্রণালি


প্রথমে মুরগীর মাংস সিদ্ধ করে নিতে হবে। একটা কড়াইতে তেল গরম করে তার ভিতরে পিয়াজ কুচি,আদা বাটা,রসুন বাটা, জিরা গুড়ো, লবণ, কাঁচামরিচ কুচি, গরম মসলা ও মুরগীর মাংস দিয়ে পুর বানিয়ে নামানোর আগে গোলমরিচ ও টমেটো সস দিয়ে নিতে হবে। পাউরুটির চারপাশের শক্তটা কেটে নিয়ে নিজের পছন্দমত ডিজাইন করে ( চারকোনা ও গোল ২ ধরনের ) নিয়ে ডিম ব্রাশ করে পাউরুটির উপরে পুর দিয়ে একটার সাথে আরেকটা লাগিয়ে নিতে হবে।

আবার ও পাউরুটির চারপাশে ডিম ব্রাশ করে পছন্দমত ব্রেডক্রাম্ব এ গড়িয়ে নিয়ে ১/২ থেকে ১ ঘণ্টা ফ্রিজে রেখ গরম গরম ডুবো তেলে ভেজে নিতে হবে। রেডি হয়ে গেল মজাদার মুচমুচে হাওয়াই টোষ্ট।