বৃষ্টিস্নাত দিনে মজাদার চিকেন ডোনাট

বৃষ্টিস্নাত দিনে মজাদার চিকেন ডোনাট
বৃষ্টিস্নাত দিনে মজাদার চিকেন ডোনাট
চিকেন ডোনাট তৈরির জন্য প্রথমে একটি পাত্রে চিকেন কিমা নিয়ে নিন। এতে পেঁয়াজকুচি, রসুন বাটা, আদা বাটা, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, জিরা গুঁড়ো, কাঁচামরিচকুচি, সেদ্ধ আলু, ডিম, লবণ ও ময়দা দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন।

ঘনকালো মেঘে ছেঁয়ে গেছে আকাশ। হুটহাট চলে আসছে বৃষ্টি । কিন্তু শহুরে ব্যস্তময় জীবনে বৃষ্টিকে উপভোগ করার সময় খুব কমই হয়। আর তাই বৃষ্টিকে উপভোগ করতে বৃষ্টি বিকেলে বানাতে পারেন মজাদার চিকেন ডোনাট। এটা আপনার দিনটিকে করতে পারে আরো সুন্দর। খুব সহজে ঘরেই তৈরি করতে পারবেন এই খাবারটি। চলুন তবে জেনে নেই চটজলদি চিকেন ডোনাট তৈরির রেসিপি -

 

উপকরণ

 

১। চিকেন- ৫০০ গ্রাম
২। ঘি - পরিমাণমত
৩। পেঁয়াজ কুচি - ২ টেবিল চামচ 
৪। রসুন বাটা - আধা চা চামচ 
৫। আদা বাটা - ২ চা চামচ
৬। মরিচগুঁড়ো - ১ চা চামচ
৭। হলুদ গুঁড়ো - সামান্য পরিমাণে
৮। ধনিয়া গুঁড়ো - ১ চা চামচ
৯। জিরা গুঁড়ো - আধা চা চামচ
১০। কাঁচামরিচ কুচি -  পরিমাণমত
১১। সেদ্ধ আলু - ৪টি
১২। ডিম - ১টি
১৩। লবণ - স্বাদমত
১৪। ময়দা - আধা কাপ 
১৫। তেল - পরিমাণমতো

 

 

প্রণালি

 

চিকেন ডোনাট তৈরির জন্য প্রথমে একটি পাত্রে চিকেন কিমা নিয়ে নিন। এতে পেঁয়াজকুচি, রসুন বাটা, আদা বাটা, মরিচের গুঁড়ো, হলুদের গুঁড়ো, ধনিয়া গুঁড়ো, জিরা গুঁড়ো, কাঁচামরিচকুচি, সেদ্ধ আলু, ডিম, লবণ ও ময়দা দিয়ে ভালোভাবে মাখিয়ে নিন। এবার হাতে ঘি মাখিয়ে মসলায় মাখানো চিকেন কিমা ডোনাট আকারে তৈরি করুন।


এবার ভিন্ন একটি ফ্রাইপ্যানে ঘি দিন। শেষে ডোনাটগুলো ব্রেডক্র্যামে জড়িয়ে গরম ঘিতে ভেজে নিন। ভাজা শেষে নামিয়ে সুন্দর করে সাজিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন ডোনাট।