আবারো ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী  জয়া!

আবারো ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী  জয়া!
জয়া আহসান
২০১৮ সালে জনপ্রিয় শাখায় ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য জয়া আহসান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয় করেছিলেন। এছাড়া অরিন্দম শীল নির্মিত ‘ঈগলের চোখ’ ছবিতে অভিনয়ের জন্যও জয়া পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা) মনোনয়ন। ২০১৪ সালে একই পরিচালকের ‘আবর্ত’ ছবির জন্যও মনোনয়ন পেয়েছিলেন জয়া। 

বাংলাদেশী অভিনেত্রী জয়া আহসান। দুর্দান্ত অভিনয়ে বরাবরই মুগ্ধ করেছে দর্শকদের। শুধু এপার বাংলায়ই নয় সমান জনপ্রিয়তা পেয়েছেন ওপার বাংলায়ও।  তার ঝুলিতেও রয়েছে বহু পুরষ্কার আর খেতাব। তার সাথে এবার যুক্ত হল ফিল্মফেয়ার পুরষ্কারের আরো একটা সম্মাননা । ২০১৯ সালে জয়া আহসান অভিনীত টলিউডের আলোচিত দুই ছবি 'বিজয়া' ও 'রবিবার' এর জন্য  সেরা অভিনেত্রী (সমালোচক) বিভাগে পুরস্কার জয় করেছেন জনপ্রিয় এই অভিনেত্রী ।

 

কলকাতায় ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২০’য়ের চতুর্থ আসর বসেছিল ৩১ মার্চ।গতকাল বুধবার সন্ধ্যায় ভারতের কলকাতার একটি তারকা হোটেলে আয়োজন করা হয় এই পুরস্কার অনুষ্ঠানের। করোনা মহামারির কারণে গত বছরের অনুষ্ঠানটি এ বছর আয়োজন করা হয়েছে। আর সেখানেই সেরা অভিনেত্রীর পুরষ্কার গ্রহণ করেন তিনি। 

 


এর আগে ২০১৮ সালে জনপ্রিয় শাখায় ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য জয়া আহসান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জয় করেছিলেন। এছাড়া অরিন্দম শীল নির্মিত ‘ঈগলের চোখ’ ছবিতে অভিনয়ের জন্যও জয়া পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (বাংলা) মনোনয়ন। ২০১৪ সালে একই পরিচালকের ‘আবর্ত’ ছবির জন্যও মনোনয়ন পেয়েছিলেন জয়া। 

 


এছাড়াও  এবছর সেরা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জয় করে ‘ভিঞ্জি দা’। ‘জ্যেষ্ঠপুত্র’ ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার পান কৌশিক গাঙ্গুলি। সেরা ছবি (সমালোচক) বিভাগে নির্বাচিত হয় ‘রবিবার’। ‘গুমনামি’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেরা অভিনেত্রী হয়েছেন দুজন- ‘পরিণীতা’ ছবির জন্য শুভশ্রী গাঙ্গুলী ও ‘শাহ জাহান রিজেন্সি’র জন্য স্বস্তিকা স্বস্তিকা মুখার্জি। 

 


এই অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মীর আফসার আলি, অনির্বাণ ভট্টাচার্য এবং অর্পিতা চট্টোপাধ্যায়।