ধর্ষকের শাস্তির দাবিতে মোমবাতি হাতে মিছিল

ধর্ষকের শাস্তির দাবিতে মোমবাতি হাতে মিছিল
ছবি: সংগৃহীত
শনিবার সন্ধ্যার পরপরই সবাই জড়ো হতে থাকে এই প্রতিবাদী কর্মসূচীতে অংশগ্রহণের জন্য। সেখানে মানবন্ধন ও মোমবাতি জ্বালিয়ে আলোর মিছিল করেন তারা। অনেকের হাতে হাতে ছিল  বিভিন্ন ধরনের  প্রতিবাদী প্ল্যাকার্ড। তাদের দাবি যতদ্রুত সম্ভব দোষীর শাস্তি প্রদান।

গত বৃহস্পতিবার  রাজধানীর কলাবাগানে এক স্কুলছাত্রীকে  ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটে।  মুহুর্তেই সেই খবর ছড়িয়ে দেশজুড়ে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি ২৭ নাম্বারে প্রতিবাদ-সমাবেশ করেন মাস্টার মাইন্ড স্কুলের  অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীরা।


শনিবার সন্ধ্যার পরপরই সবাই জড়ো হতে থাকে এই প্রতিবাদী কর্মসূচীতে অংশগ্রহণের জন্য। সেখানে মানবন্ধন ও মোমবাতি জ্বালিয়ে আলোর মিছিল করেন তারা। অনেকের হাতে হাতে ছিল বিভিন্ন ধরনের  প্রতিবাদী প্ল্যাকার্ড। তাদের দাবি যতদ্রুত সম্ভব দোষীর শাস্তি প্রদান।


অভিযুক্ত ফারদিন ইফতেখার দিহান এবং তার সাথীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।  এসময় ' এ লজ্জা নারীর নয়,  এ লজ্জা রাষ্ট্রের ' - স্লোগানে মুখরিত ছিলেন শিক্ষার্থী- অভিভাবকেরা। 


উল্লেখ্য গত ৭ জানুয়ারি বৃহস্পতিবার ধানমন্ডির মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের 'ও' লেভেলের  এক ছাত্রীকে নিজ বাসায় ডেকে নিয়ে  ধর্ষণের পর হত্যা করে তার বন্ধু ইফতেখার ফারদিন দিহান।