উই এর 'এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাস' এর ২য় পর্ব অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত
সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই) এর 'এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাস' এর ২য় পর্ব। আর এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিহাম গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এবং ইন্টারন্যাশনাল বিজনেস মাহাশারাখাম বিজনেস স্কুল থাইল্যান্ডের প্রভাষক অ্যাডাম বেটস।

দেশীয় নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় প্লাটফর্ম উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)। প্রায় সাড়ে সাত লক্ষের বেশি সদস্যদের জন্য জুলাই থেকে প্রতি মাসে একটি করে সেশনের আয়োজন করছে সংগঠনটি। গত ১৭ আগস্ট উই এর মাস্টারক্লাসে ট্রেইনার হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হন অ্যাডাম বেটস। সেশনটিতে তিনি উদ্যোক্তাদের মার্কেটিং স্ট্র্যাটেজি এবং অন্যান্য বিষয়ে অনুপ্রাণিত করেন।

 

তিনি বলেন, এ দেশের নারীদের এমন উদ্যোগ দেখে আমি অবাক হয়েছি। নিশ্চিতভাবেই বাংলাদেশ একদিন এগিয়ে যাবে।

 

সেশনে আরো অংশ নিয়ে উদ্যোক্তাদের উৎসাহিত করেন উই এর অ্যাডভাইজার রাজীব আহমেদ। প্রায় ৫০০ জন প্রশিক্ষণার্থীর এই সেশনের পর, বাংলায় উই গ্রুপে সবার জন্য উন্মুক্ত আরেকটি সেশন অনুষ্ঠিত হয়। এই সেশনে যুক্ত হন থট এর চেয়ারম্যান মাহবুবুল আলম।

 

উই এর প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বলেন,"উই দেশীয় পণ্য নিয়ে কাজ করে। আমরা শিখিয়েছি যে নারীদের এখন নিজস্ব উদ্যোগ দিয়ে পরিবারে সমর্থন করা উচিত। আমাদের সদস্যদের অনেকেই কোভিড-১৯ এর সময়ে পরিবারের দায়িত্ব নিয়েছে, উই থেকে আমরা বিশ্বাস করা শিখিয়েছি তার স্বাবলম্বিতা অর্জনে।

 

উই এর আয়োজনে ও আইসিটি মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রতি মাসে একবার এ ধরনের আয়োজন অনুষ্ঠিত হবে।