পাকিস্তানের সংসদে নারী এমপি আহত

পাকিস্তানের সংসদে নারী এমপি আহত
ছবি: সংগৃহীত
সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পরেছে যেখানে দেখা যায়,  কেউ কেউ হাতে থাকা বাজেট বই ছুঁড়ে মারছেন অন্যের দিকে। কেউবা হাতের কাছে যা পাচ্ছেন তাই ছুঁড়ছেন।  এতেই একপর্যায়ে আহত হন  ক্ষমতাসীন দলের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। তিনি চোখে আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার (১৫ জুন) ছিলো পাকিস্তানের  ২০২১-২২ অর্থ বছরের বাজেট অধিবেশন। সংসদ অধিবেশনের একপর্যায়ে বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগের নেতা শেহবাজ শরীফ বক্তব্য দেয়া শুরু করলে হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং ধস্তাধস্তি শুরু হয়। এসময় আহত হন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। 


সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পরেছে যেখানে দেখা যায়, কেউ কেউ হাতে থাকা বাজেট বই ছুঁড়ে মারছেন অন্যের দিকে। কেউবা হাতের কাছে যা পাচ্ছেন তাই ছুঁড়ছেন।  এতেই একপর্যায়ে আহত হন  ক্ষমতাসীন দলের নারী আইনপ্রণেতা মালেকা বোখারি। তিনি চোখে আঘাত পেয়েছেন বলে জানা গেছে।


উত্তেজনাকর পরিস্থিতি দমনে সংসদের স্পিকার আসাদ কায়সার তিনবার সংসদ মুলতবি করেন। কিন্তু শেষ পর্যন্ত কোনো কিছুতেই কাজ হয়নি। এ ঘটনায় পাকিস্তান মুসলিম লীগ এক টুইট বার্তায় ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফকে ফ্যাসিবাদী দল হিসেবে আখ্যা দেয়।


অন্যদিকে, পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী অপ্রীতিকর এই ঘটনার জন্য বিরোধী দলকে দায়ী করেছেন। তিনি বলেছেন, বিরোধী দলের একজন সংসদ সদস্য শুরুতে আপত্তিকর শব্দ ব্যবহার করেছে। যার কারণে পিটিআইয়ের কয়েকজন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান।