বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭
হোম / ফ্যাশন / ওড়না পরুন স্টাইলের সাথে
০৩/১২/২০১৭

ওড়না পরুন স্টাইলের সাথে

-

আমাদের দেশীয় স্টাইল এবং সংস্কৃতিতে মেয়েদের পোশাকের একটি অপরিহার্য অংশ হল ওড়না। কিন্তু একইভাবে ওড়না পরতে পরতে আপনার লুক হয়ে উঠতে পারে একঘেয়ে, নিজের কাছেও লাগবে বোরিং। তাই ওড়না পরার কিছু স্টাইলিশ টিপস দেয়া হল আজকের লেখায়।

সাদামাটা একটি কামিজ বা কুর্তির সঙ্গে জমকালো ওড়না পুরো পোশাকে আনতে পারে গর্জিয়াস লুক।

সামনে হালকা টেনে কাঁধের উপর দিয়ে দু’পাশে ঝুলিয়ে দিয়ে ওড়না পরলে দেখতে বেশ ভালো লাগে। বেশ পুরাতন এবং প্রচলিত একটি স্টাইল এটি।

ওড়না নিয়ে ছোট করে শাড়ির মতো করে কুচি করে নিতে হবে। এরপর পুরো ওড়নার কুচিগুলো সমানভাবে ভাঁজ করে নিতে হবে। কাঁধের যেকোন একপাশে ওড়না রেখে সামনে এবং পিছনে একই সমানে নিয়ে মাঝামাঝি পিন করে নিতে হবে। যেকোন জমকালো জামা, আনারকলি বা কামিজেরও সঙ্গে অনুষ্ঠানে এভাবে ওড়না নিলে সুন্দর মানাবে।

সামনের দিকে একটু কম ঝুলিয়ে ওড়না পিছনে ফেলে দিন। পিছনে ঝুলতে থাকা ওড়নার এক প্রান্ত কোমরের পিছনে ঘুরিয়ে এনে অন্য পাশের হাতের কবজিতে পেঁচিয়ে পিন করে দিতে হবে।

জমকালো লেহেঙ্গা এবং আনারকলির সঙ্গে এই স্টাইলে ওড়না নেওয়া যেতে পারে। কুচি করে সামনে ও পিছনে সমান করে ওড়না নিয়ে সামনের অংশের শেষপ্রান্ত অপর পাশে ঘুরিয়ে কোমরের পিছনে নিয়ে পিন দিয়ে আটকে দিন। পিছনের ঝুলে থাকা অংশটির মাঝামাঝি দিক মাথায় ঘোমটার মতো দিয়ে মাথার উপরে ক্লিপ দিয়ে এবং অন্যপাশে পিন দিয়ে আটকে দিতে হবে।

একপাশে সুন্দর কুচি করে ওড়না নিয়ে কোমরে একটি মানানসই বেল্ট দিয়ে আটকে নিতে পারেন। লেহেঙ্গা এবং আনারকলির সঙ্গে এই স্টাইল বেশ ভিন্নতা নিয়ে আসবে।

শাড়ির আঁচলের মতো করে ওড়নার এক কোণা কোমরে গুঁজে ঘুরিয়ে এনে কাঁধের এক পাশে পিন করে নেওয়া যেতে পারে। লেহেঙ্গা চোলি বা লেহেঙ্গা শাড়ির সঙ্গে বিয়ে বা বউভাতের আয়োজনে দারুণ লাগবে এই স্টাইলটি।

ধুতিপায়জামা ও হাটু অব্দি কামিজের সঙ্গে দু’পাশে পেঁচিয়ে ওড়না পরা যেতে পারে। দু’পাশে ভালোভাবে ভাঁজ করে জড়িয়ে পছন্দমতো পিন করে নিলে এই স্টাইলটি যেকোন জায়গায় পরা যেতে পারে।

খুবই সাধারণ এবং সহজ এক স্টাইল এটি। পুরো ওড়না খুলে নিয়ে একপাশের কাঁধে পিন করে নিতে হবে। অপর পাশ হাতের কনুইয়ের মাঝে নিয়ে গুটিয়ে নিলেই হবে। সালোয়ার কামিজের সঙ্গে এই স্টাইলটি বেশ মানানসই।

কোমরের পিছন দিয়ে নিয়ে দু’হাতের কনুইয়ের মাঝে ধরে দোপাট্টা নিলে দেখতে বেশ লাগবে।

ওড়না যদি বেশ জমকালো হয় তাহলে পুরো ওড়নাটি একপাশে ছেড়ে পিন করে নিতে পারেন। এভাবে যেকোন সাদামাটা পোশাকও দেখতে গর্জিয়াস লাগবে।

- অদ্বিতী