মঙ্গলবার,২২ অগাস্ট ২০১৭
হোম / ফ্যাশন / গ্রীষ্মের পোশাকে শীতে ফ্যাশনেবল
১২/১৮/২০১৬

গ্রীষ্মের পোশাকে শীতে ফ্যাশনেবল

-

সারা বছর যে-পোশাকগুলো ছাড়া চলে না, শীতে ওই পোশাকগুলোকেই আলমারিতে তুলে রাখতে হয়। কিন্তু কিছুটা বুদ্ধি খাটাতে পারলে শীতেও ওই পোশাকগুলো কাজে লাগানো সম্ভব।

শীতের সোয়েটার, কোট বা পুলওভারের সঙ্গে সমন্বয় করে পরা যেতে পারে গ্রীষ্মের শার্ট, কামিজ, ম্যাক্সি ড্রেস বা স্কার্ট-টপস। এমনই কিছু টিপস আর ট্রিকস উল্লেখ করা হলো এই প্রতিবেদনে।

- সুতির বা হালকা কাপড়ের জামাগুলো জ্যাকেট বা ব্লেজারের সঙ্গে মিলিয়ে পরলেই শীতে মানিয়ে যাবে। তাছাড়া খাটো পোশাক বা স্কার্টের সঙ্গে লেগিংস বা জ্যাগিংস পরে নিলেই পা রেহাই পাবে ঠান্ডা থেকে।

- লম্বা বা ঝোলানো পোশাকের উপর পুলওভার বা মোটা টি-শার্ট পরে নিতে পারেন শীত থেকে বাঁচতে।

- গরমে বেশ জনপ্রিয়তা পেয়েছিল ম্যাক্সি স্টাইল ড্রেস বা গাউন। শীতে পা ঢাকা ম্যাক্সি পোশাকে পায়ে সরাসরি বাতাস লাগবে না। উপরে রং মিলিয়ে পরতে পারেন কোট বা ব্লেজার।

- ভালোমানের উঁচু গলার বা গলাবন্ধ সোয়েটারের সঙ্গে স্কার্ট বা লম্বা জামা পরে নিলেই তা শীতের পোশাক হয়ে যাবে।

- গরমের মৌসুমের ঢোলাঢালা বা পাতলা প্যান্টের নিচে লম্বা মোজা বা জেগিংস পরে উপরে পরতে পারেন গলাবন্ধ সোয়েটার এবং কোট বা জ্যাকেট।

- পোশাকের সঙ্গে মানিয়ে স্টাইলিং স্কার্ফ বা মাফলার বেছে নিতে পারেন।

- শীতে গরমের পোশাকগুলো পরার একটি সহজ বুদ্ধি হলো একাধিক পোশাকের সমন্বয়। যেমন জিন্সের উপর টি-শার্ট এবং উপরে শার্ট বা হুডি পরলেই শীতে আরাম পাওয়া যাবে।

- শীতে ফ্রক, স্কার্ট বা ম্যাক্সি ড্রেসের সঙ্গে পরুন লেগিংস। এতে পায়ে ঠান্ডা কম লাগবে। উপরে পরুন পুলওভার, কোট বা পছন্দের সোয়েটার।

- শীতে শখের হিল জুতাগুলো তো আর বাদ দিলে চলবে না। স্কিন কালারের মোজার সঙ্গে পরে নিন হিলস। কিন্তু এক্ষেত্রে বেল্ট দিয়ে আটকানো বা শু স্টাইলের হিলস পরা উচিত। নতুবা মোজার কারণে পা পিছলে যাওয়ার আশঙ্কা থাকবে।

- গরমে রংবেরংয়ের নকশা বা ফুলের প্রিন্ট বেশ ভালো লাগলেও অনেকে শীতে ওই পোশাকগুলো ছুঁয়েও দেখেন না। কিন্তু বিভিন্ন রংয়ের প্রিন্টের পোশাকের সঙ্গে এক রঙা লেগিংস আর সোয়েটার বা কোট দারুণ মানিয়ে যাবে শীতের মৌসুমে।

- শার্ট বা ফুল হাতা টি-শার্টের ভিতর পরতে পারেন বডি ওয়ার্মার। এ-ধরনের পোশাকগুলো উষ্ণতা দেয় এবং বেশি ভারিও হয় না, তাই বেশ আরামদায়ক।

- দেশিয় পোশাকগুলোকেও শীতে বেশ ফ্যাশনেবলভাবে তুলে ধরা যায়। লং কামিজ বা কুর্তা পরতে পারেন জিন্স বা লেগিংসের সঙ্গে। উপরে চাপিয়ে নিন কোট বা ব্লেজার। ওড়না ফেলে গলায় পেঁচিয়ে নিন রঙিন মাফলার। ব্যস শীতের দিনের জন্য প্রস্তুত আপনি।

- শাড়ির সঙ্গে সাধারণ ব্লাউজ সরিয়ে পরুন হাই নেক স্কিনি টি শার্ট। অথবা ফুলহাতা ক্রপটপ। আঁচল পিন করে উপরে পরতে পারেন ব্লেজার। অথবা দেশিয় ধাঁচ ধরে রাখতে চাইলে শাল বা চাদর জড়িয়ে নিতে পারেন।

শীতে তাই প্রিয় পোশাকগুলো তুলে না রেখে সেগুলোকে কিছুটা বুদ্ধি খাটিয়ে ফ্যাশনেবলভাবে তুলে ধরা যেতে পারে সহজেই।

এই মৌসুমে উজ্জ্বল রং আর প্রিন্টকে প্রাধান্য দিতে পারেন। কারণ কুয়াশাঢাকা দিনগুলোতে রঙিন রংগুলোই আলাদা সৌন্দর্য যুক্ত করবে আপনার শীতের সাজে।

- বেলা দত্ত