মঙ্গলবার,২২ অক্টোবর ২০১৯
হোম / বিনোদন / যেসব সিনেমা আপনার ভ্রমণপিপাসা বাড়িয়ে দেবে
১০/০৬/২০১৯

যেসব সিনেমা আপনার ভ্রমণপিপাসা বাড়িয়ে দেবে

রকমারি

- শাহনেওয়াজ খান সিজু

আমেলি : আপনি যদি কখনো প্যারিসে না যেয়ে থাকেন তবে এই মাস্টারপিস দেখার পর আপনি অবশ্যই যেতে চাইবেন সেখানে। একইসাথে ৫টি ক্যাটাগরিতে অস্কার পাওয়া এই সিনেমাটি প্যারিসের ৭০টি লোকেশনে স্যুটিং করা হয়ছে।




১০. কোপেনহেগেন : উইলিয়াম, আধো ড্যানিশ অধিবাসী এক তরুণের ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে যাওয়ার গল্প নিয়ে নির্মিত এই ছবিটির অন্যতম এক গুরুত্বপূর্ণ চরিত্র হচ্ছে স্বয়ং কোপেনহেগেন শহর। আপনাকে ডেনমার্কের প্রেমে পড়তে বাধ্য করবে।



ইনটু দ্যা ওয়াইল্ড : আপনাকে এডভেঞ্চারাস করে তুলতে বাধ্য। ছবিটির প্রতিটি দৃশ্যে আপনি মুগ্ধ হবেন। আমেরিকার আলাস্কার নানান লোকেশনের ভিজ্যুয়াল প্রেজেন্টেশন আপনাকে সেখানেই ফিরিয়ে নিয়ে যাবে।

ক্যাসানোভা : ইতালির ভেনিস নগরীর নানান লোকেশনে ফ্রেমবন্দি করার কারণে এই ছবিটি ইতালিয়ান সংস্কৃতি, রুচি এবং ভেনিসের মায়াবী আকর্ষণ আপনি কোনোভাবেই ইগ্নোর করতে পারবেন না। রয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ সিনেমাটোগ্রাফি।


থ্রি ইডিয়টস : শোনা যায় যে, বলিউডের অন্যতম জনপ্রিয় এই সিনেমাটি মুক্তি পাওয়ার পর ‘লাদাখ-এ ভ্রমণপিয়াসীদের আনাগোনা বেড়ে গেছিল প্রায় কয়েকশত গুণ। ৩ বন্ধুর অসাধারণ বন্ধুত্বের গল্প, সাথে সারপ্রাইজিং কিছু সাবপ্লট সিনেমাটিকে নিয়ে গেছে অনন্য অবস্থানে।

জিন্দেগি না মিলেগী দোবারা : এই রোড ট্রিপ এডভেঞ্চার সিনেমাটি ইতিমধ্যেই আপনার দেখে ফেলার কথা। যদি না দেখে থাকেন তবে আর দেরি না করে দেখে ফেলুন। কারলোস কাতালানের মাস্টারক্লাস সিনেমাটোগ্রাফিতে আপনি হারিয়ে যাবেন অন্য এক পৃথিবীতে ।



চার্লি : এই ছবিটি আপনাকে দক্ষিণ ভারতের সবচেয়ে এডভেঞ্চারাস অনুভূতির সঙ্গে পরিচিতি ঘটাবে। গল্পের বিভিন্ন অংশে তেসার চোখে আমরা দেখতে পারি অসাধারণ এক ভারতকে।

দ্যা কাইট রানার : অসম্ভব গোছালো, সুন্দর, ঐতিহ্যবাহী একটা শহরের নরকের পরিণত হবার মধ্যেই একটা পরিবারের গল্পবলা হয়েছে এই সিনেমায়। আফগানিস্তানের সৌন্দর্যের প্রেমে পড়ার সাথে সাথে তাদের প্রতি হওয়া অবিচারটুকুর বাস্তবতা অনুভব করবেন।

দ্যা মোটরসাইকেল ডায়েরি : আর্নেস্তো চে গুয়েভেরা’র ‘চে’ হয়ে ওঠার পেছনের কাহিনি নিয়ে নির্মিত এই বায়োপিকে আপনি খুঁজে পাবেন মোটরসাইকেলে করে লাতিন আমেরিকার আনাচেকানাচে ঘুরে বেড়ানোর অন্যরকম অনুভূতি। প্রতিটা দৃশ্যেই আপনি মুগ্ধ হবেন লাতিন বুনো সৌন্দর্যের প্রতি।

ক্যাচ মি ইফ ইউ ক্যান : একজন ১৭ বছর বয়েসি কিশোরের উড়োজাহাজের নকল পাইলট হয়ে আমেরিকা ভ্রমণের গল্প নিয়ে শুরু হওয়া এই সিনেমার প্রত্যেকটা টুইস্ট আপনাকে মুগ্ধ করবে। রোমাঞ্চে আপনি অন্য এক জগতে হারিয়ে যাবেন পুরোপুরি।