বৃহস্পতিবার,২২ অগাস্ট ২০১৯
হোম / রূপসৌন্দর্য / রূপচর্চা-গ্লিটারি মেকআপ
০৪/১২/২০১৯

রূপচর্চা-গ্লিটারি মেকআপ

-

এই ফ্যাশনের যুগে বিয়ের অনুষ্ঠান বা পার্টির প্রস্তুতি আর শুধু সুন্দর পোশাক আর অনুষঙ্গে সীমাবদ্ধ নয়। নিজেকে যেকোনো উপলক্ষের কেন্দ্রবিন্দু করে তুলতে মেকআপের কোনো তুলনা নেই।

দিন দিন মেকআপের প্রতি প্রায় প্রতিটি মেয়েরই আগ্রহ বাড়ছে। সেই সঙ্গে মেকআপের নিত্যনতুন টেকনিকও বের হচ্ছে। মেকআপ মানে ত্বকের খুঁত ঢেকে আরও সুন্দরভাবে উপস্থাপন করা। আর সেই উদ্দেশ্যে ব্যবহৃত হয় নানান ধরনের প্রোডাক্ট।

ত্বকে আলাদা জেল্লা আনতে হাইলাইটারের জনপ্রিয়তা এ­­­­­­খন তুঙ্গে। তবে শুধু হাইলাইটারেই এখন আর এই মেকআপ সীমাবদ্ধ নয় মেকআপের বিভিন্ন ধাপে এখন ব্যবহার হয় গ্লিটার। পার্টিতে নিজেকে আকর্ষণীয় করে তুলতে মেকআপে গ্লিটার ব্যবহারের বিকল্প নেই।
এই প্রতিবেদনে মেকআপে গ্লিটারের কিছু ব্যবহার তুলে ধরা হলো।

গ্লিটার আইলাইনার

চোখের মেকআপ পুরো মেকআপের ক্ষেত্রে সব থেকে সূক্ষ্ম আর কঠিন অংশ হতে পারে সঠিক উপায় জানা না
থাকলে। তাই পার্টির জন্য তৈরি হওয়ার আগে চোখের সাজ নিয়ে দুশ্চিন্তা হতেই পারে। সেক্ষেত্রে গ্লিটার আইলাইনার হতে পারে বিপদের বন্ধু। সাধারণ একটি আই মেকআপ লুককে গ্ল্যামারাস করে তুলতে গ্লিটার লাইনারের রেখা টেনে নিতে পারেন।

গ্লিটার আইশ্যাডো

শুধু গ্লিটারের একটি রেখা যদি চোখের সাজে পূর্ণতা আনতে পারে, তবে ভাবুন পুরো চোখের পাতা জুড়ে গ্লিটার চোখকে কতটা আকর্ষণীয় করে তুলতে পারে! তবে এক্ষেত্রে খুব সচেতনভাবে গ্লিটার ব্যবহার করতে হবে। গ্লিটার দীর্ঘস্থায়ী করতে গ্লিটার গ্লু ব্যবহার করা যেতে পারে। এ ধরনের শ্যাডোর সঙ্গে ম্যাট লাইনার বেছে নিন।

গ্লিটার বা মেটাল লিপস্টিক

কিছুদিন আগেও ম্যাট লিপস ছিল জনপ্রিয়তার তুঙ্গে। তবে সেই ট্রেন্ডের পাশাপাশি কিছুটা নতুনত্ব হিসেবে যুক্ত হয়েছে মেটাল লিপকালার। ম্যাট লিকুইড লিপস্টিকের ফর্মূলাতেই জনপ্রিয়তায় উঠে এসেছে মেটাল লিপ কালার। পার্টিতে স্টেইটমেন্ট তৈরি করতে মেটাল লিপসের তুলনা নেই।
মেকআপে গ্লিটার ব্যবহারের ক্ষেত্রে একটু সচেতন হতে হবে। মেকআপের যেকোনো একটি অংশে গ্লিটার ব্যবহার করা উচিত। কারণ অতিরিক্ত গ্লিটার দেখতে বেমানান লাগতে পারে। তাই যদি চোখে গ্লিটার ব্যবহার করেন, বাকি মেকআপ ম্যাট রাখা উচিত। একইভাবে চোখের মেকআপ হালকা করে ঠোঁটে মেটালিক বা গ্লিটারি লিপস্টিক লাগানো যেতে পারে।

--অদ্বিতী