শনিবার,২৪ অগাস্ট ২০১৯
হোম / বিনোদন / স্টেজ-থ্রি ক্যানসারে আক্রান্ত নাফিসা আলী
০৪/১৪/২০১৯

স্টেজ-থ্রি ক্যানসারে আক্রান্ত নাফিসা আলী

- অনন্যা ডেস্ক:

গত বছরের শেষ দিকে জানা যায় স্টেজ থ্রি ওভারিয়ান ও পেরিটোনিয়াল ক্যানসারে আক্রান্ত নাফিসা আলী। নভেম্বরে নিজের ইনস্টাগ্রাম পেজে তিনি পোস্ট করে জানান, এ বছরের ১লা মার্চ থেকে তার চতুর্থ কেমোথেরাপি দেওয়া শুরু হবে।

১৯৭৬ সালের ভারতীয় সুন্দরী নাফিসা আলি।তার সেই সৌন্দর্যে পাগলপ্রায় ছিলেন সকল আবালবৃদ্ধবনিতা। এখনো পর্যন্ত বলিউডে মাত্র ১০টি ছবিতে দেখা গেলেও নজর কেড়েছিলেন সেই প্রথম ছবি থেকেই।
১৯৭৯ সালের ‘জুনুন’ ছবিতে শশী কপূরের বিপরীতে তাকে দেখা গেলেও প্রায় ১৮ বছর সিলভার স্ক্রিণে দেখা যায় না এই সুন্দরী অভিনেত্রীকে। তবে ১৯৯৬ সালের ‘আতঙ্ক’ ছিল তাঁর কামব্যাক ছবি। পরবর্তীতে অভিনয়ের পাশাপাশি রাজনীতির মঞ্চেও পদার্পণ করেন নাফিসা আলি।

প্রসঙ্গত, কলকাতার একটি সম্ভ্রান্ত বাঙালি পরিবারে জন্ম তার। ১৯৭১ থেকে ১৯৭৪ সাল অবধি লাগাতার জাতীয় সাঁতার প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন তিনি। পরবর্তীতে মিস ফেমিনার খেতাবও অর্জন করেন। তার অভিনীত বিখ্যাত ছবির মধ্যে রয়েছে জুনুন, মেজর সাব, বেওয়াফা, লাইফ-ইন-এ- মেট্রো এর মতো জনপ্রিয় ছবি।
২০০৯ এর নির্বাচনে সমাজবাদী পার্টীর পক্ষ থেকে নির্বাচনেও অংশ নেন নাফিসা। তাছাড়াও এর পাশাপাশি তিনি ''ক্যালকাটা জিমখানা'' তে জকি হিসেবেও কাজ করেছেন।