শুক্রবার,১৯ Jul ২০১৯
হোম / ফ্যাশন / স্টাইলিং অনুষঙ্গ স্মার্টওয়াচ
০৩/০৫/২০১৯

স্টাইলিং অনুষঙ্গ স্মার্টওয়াচ

-

ঘড়ি কখনওই শুধু সময় যন্ত্র হিসেবে ব্যবহৃত হয়নি। বরাবরই ফ্যাশনের একটি বড় অংশজুড়ে ছিল ঘড়ি। রুচিশীলতার পরিচয় দিয়ে থাকে ঘড়ি। আর সেই ঘড়ি যখন স্মার্ট খেতাব পায়, তার জনপ্রিয়তা উঠে আসে তুঙ্গে।

স্মার্টওয়াচ এখন আর অপরিচিত কোনো প্রযুক্তি নয়। শুরুতে অনেকটা বিলাসী পণ্য হিসেবে যাত্রা শুরু করলেও এখন তা অনেকটাই সাধ্যের মধ্যে চলে এসেছে। অ্যাপেল, স্যামসাং, শাওমি ইত্যাদি টেক ব্র্যান্ডের পাশাপাশি জনপ্রিয় ঘড়ির ব্র্যান্ড, ফসিল, মেইকেল কোর্স, কেইট স্পেড স্মার্ট ওয়াচ নিয়ে এসেছে। তাই ঘড়িতে প্রযুক্তির পাশাপাশি স্টাইলের মিশ্রণটি এখন বেশ ভালোভাবেই নজর কাড়ে।
প্রতিদিনের স্টাইল স্টেটমেন্টে স্মার্টওয়াচ যুক্ত করতে চাইলে সহজ কিছু দিক মাথায় রাখা উচিত। এখানে সেসব দিকই তুলে ধরা হলো।

প্রতিদিনের অফিসে স্মার্টওয়াচ

অফিসে ফর্মাল পোশকের সঙ্গে স্মার্টওয়াচ মানিয়ে নেওয়া খুব বেশি কসরত করতে হবে না। বেছে নিতে পারেন মেটাল স্ট্র্যাপ বা চামড়ার বেল্টের স্মার্টওয়াচ। শাড়ি বা দেশীয় পোশাকের সঙ্গেও এই ধরনের স্ট্র্যাপের ঘড়ি মানিয়ে যাবে। চাইলে ব্রেসলেট স্টাইলের বেল্টও পরা যেতে পারে। নতুন প্রযুক্তির স্মার্টওয়াচগুলোতে স্ক্রিনের ডিসপ্লে বদলে নেওয়ারও সুযোগ থাকে। তাই পোশাকের সঙ্গে তা মানিয়ে নিতে পারেন।

জিম ও ওয়ার্কআউটের সময় স্মার্টওয়াচ

স্মার্টওয়াচের অন্যতম একটি ফিচার এটি আপনার হৃদকম্পন ও ক্যালোরি খরচের পরিমাপ জানাতে পারে। তাই ব্যায়ামের সময় স্মার্টওয়াচ হাতে জড়িয়ে রাখা খুবই জরুরি। তবে এই সময় বদলে নিতে পারেন বেল্টটি। ওয়াটার ও সোয়েট প্রুফ স্ট্র্যাপ বেছে নিন। আর এই সময় ঘড়ি বাছাইয়ে স্টাইলের তুলনায় এর ফিচারের দিকে বিশেষ নজর দিন।

পার্টি ও ডেট নাইট

এই ধরনের উপলক্ষে নিজেকে কিছুটা বাড়তি সাজানোর ইচ্ছা জাগতেই পারে। এমন উপলক্ষে রঙিন আর বাহারি প্রিন্টের পোশাক বেছে নেওয়া যেতে পারে। সাজের পূর্ণতা আনতে হাতে জড়াতে পারেন একটি রোজগোল্ড বা মেটাল বেল্টের স্মার্টওয়াচ। ক্যাজ্যুয়াল নাইটআউটের ক্ষেত্রে খুবই সীমিত তবে উপযুক্ত অনুষঙ্গ হতে পারে মানানসই ঘড়ি। মেটাল বা চেইন বেল্টের পাশাপাশি লেদার বেল্টও দারুণ এলিগেন্ট লুক দিতে পারে।

ভ্রমণে স্মার্টওয়াচ

জিন্স, টপস, ম্যাক্সি ড্রেস বা স্কার্টের সঙ্গে মানাতে রঙিন বেল্টের ঘড়ি বেছে নিতে পারেন। কোথাও বেড়াতে গেলে হাতে উজ্জ্বল রঙের ছোঁয়া দেখতে বেশ আকর্ষণীয় লাগবে।

ফর্মাল পার্টি বা ইভেন্ট

ফর্মাল পার্টির ধরন বুঝে পোশাক ও অনুষঙ্গ বেছে নিতে হয়। ঘড়ি এমন একটি অনুষঙ্গ যা নিয়ে খুব বেশি চিন্তা না করলেও চলে। কারণ মেটাল, লেদার কা চেইন সব ধরনের বেল্ট বেছে নেওয়ার সুযোগ রয়েছে।
স্মার্টওয়াচ শুধুমাত্র সময় যন্ত্র নয়, এতে রয়েছে হাজারো ফিচার। আর এটি এক ধরনের ইনভেস্টমেন্টও বটে। তাই নিজের চাহিদা ও পছন্দের সঙ্গে মানিয়ে স্মার্টওয়াচ বেছে নিতে হবে। মনে রাখতে হবে, ঘড়ি বরাবরই রুচিশীলতার পরিচয় তুলে ধরে। তাই সবদিক বিচার করেই ঘড়ি বেছে নিতে হবে।

-অদ্বিতী