শনিবার,২৩ মার্চ ২০১৯
হোম / বিজ্ঞান-প্রযুক্তি / নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে
০৩/০১/২০১৯

নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে

- অনন্যা ডেস্ক:

যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাদের অনেকেই মাঝে মাঝে বিরক্ত হন অযাচিত কোন গ্রুপে তাকে অ্যাড কিংবা যুক্ত করা হলে। গ্রুপের এমন যুক্ত হওয়া এখন থেকে নিজ থেকেই এড়িয়ে যেতে পারবেন ব্যবহারকারীরা। হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে ‘গ্রুপ ইনভাইটেশন’ নামের নতুন এক ফিচার। এই ফিচারের মূল বৈশিষ্ট হচ্ছে, অনুমতি ব্যতীত কোন ব্যবহারকারীকে কোন গ্রুপে সংযুক্ত করা যাবে না।

হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে এই নতুন ফিচারটি পাওয়া যাচ্ছে। তবে এই ফিচারের জন্য নতুন করে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি আপডেট করাতে হবে। চলতি মাসের শুরুতেই আইওএস সফটওয়্যারের বিটা ভার্সনে আনা হয় এই আপডেটটি। তবে এখনো হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে অফিসিয়ালি কোন ঘোষণা জানানো হয়নি।
নতুন এই ফিচারটি হোয়াটসঅ্যাপ সেটিংসের প্রাইভেসি অপশনে গিয়ে চালু করতে হবে। প্রাইভেসি অপশনে ‘গ্রুপস’ নামের নতুন একটি ট্যাব পাওয়া যাবে। যেখানে ব্যবহারকারীকে কারা গ্রুপে সংযুক্ত হবার অনুরোধ পাঠাতে পারবে, সে বিষয়ে তিনটি অপশন থাকবে- সকলে, শুধুমাত্র ব্যবহারকারীর কনট্যাক্টসে থাকা লোকেরা এবং কোন গ্রুপ ইনভাইটেশন নয়।
হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের ফলে অনিচ্ছা সত্ত্বেও অবাঞ্ছিত গ্রুপে সংযুক্ত হবার মতো সমস্যার সমাধান হবে বলেই ধারণা করা হচ্ছে।