শনিবার,১৬ ফেব্রুয়ারী ২০১৯
হোম / ফ্যাশন / নতুন বছরের নানান ফ্যাশন
০২/০৩/২০১৯

নতুন বছরের নানান ফ্যাশন

-

একটি বছরকে বিদায় জানিয়ে নতুন বছরের আগমনের সঙ্গে অনেক কিছুতেই পরিবর্তন আসতে শুরু করে। নতুন বছরে নতুন কিছু, এমন ধারায় প্রতি বছরই কিছু না কিছ নতুন পাওয়ার চাহিদা থেকে যায়। নতুন বছরের সঙ্গে হাল ফ্যাশনেও কিছুটা পরিবর্তন আসবে এমনই আশা করা হয়। তবে ফ্যাশন বরবরই অনিশ্চিত হলেও তা নিয়ে কিছুটা ধারণা করা যেতেই পারে।

এমনই কিছু সম্ভাব্য ফ্যাশন ট্রেন্ড এই প্রতিবেদনে তুলে ধরা হলো।

- ঘুরেফিরে ২০১৮-তে বড় দুলের জনপ্রিয়তা বেশ বৃদ্ধি পেয়েছে। তবে মেটালের দুলের প্রতিই সবার আগ্রহ ছিল বেশি। এর পাশাপাশি প্লাস্টিক বা মেটালের উপর ছোপ ছোপ প্রিন্টের দুল কিছুটা জায়গা পেলেও ২০১৯-এ প্রিন্টেড দুল বেশ জাঁকিয়ে বসতে পারে বলে ধারণা করা যায়।

- গেল বছর কামিজ এবং কুর্তিতে রোব স্টাইল এবং একপাশে চেড়া স্টাইলটি বেশ সমাদৃত হয়েছিল। সেই ধারা ২০১৯-এও বজায় থাকতে পারে এমনটাই আশা করা যাচ্ছে।

- বড় ফ্রেমের সানগ্লাস হটিয়ে কিছুটা ছোটো এবং গোল ফ্রেমের গ্লাস বেশ জনপ্রিয়তা পেলেও সামনে ওভাল বা ডিমের আকারের তুলনামূলক ছোট ফ্রেম বেশি জনপ্রিয় হয়ে উঠতে পারে।
- গেল বছরের শেষের দিকে পাট এবং বাঁশের তৈরি বক্স আকারের ছোট ব্যাগ নিয়ে এসেছিল কিছু ব্র্যান্ড। নতুন বছরে ধারণা করা যাচ্ছে নতুন

প্রজন্মের কাছে এবং ফ্যাশন প্রেমীদের কাছে বাঁশের ব্যাগ স্থান করে নিতে পারে।

- কনভার্স বা স্নিকার্স উঠতি বয়সিদের পাশাপাশি সবার কাছেই বেশ জনপ্রিয়। তবে আসছে ফ্যাশনে স্নিকার্স বা জুতাটাই হবে পারে পুরো আউটলুকের কেন্দ্রবিন্দু। অর্থাৎ স্নিকার্সটি হতে পারে কিছুটা ভিন্ন ধারার। হতে পারে তা কিছুটা বড় বা উজ্জ্বল রঙের অথবা প্রিন্টের।

- আফ্রিকান বা ট্রাইবাল প্রিন্ট অনেকের পছন্দের তালিকায় থাকলেও তা ফ্যাশনে ট্রেন্ডে তেমন স্থান তৈরি করতে পারেনি। তবে নতুন বছরের ট্রেন্ডের তালিকায় ট্রাইবাল প্রিন্ট এবং ফ্যাশন উঠে আসতে পারে।

- পোশাকের প্রিন্টে প্রতিবছরই নতুনত্ব দেখা যায়। যেমন গেল বছরগুলোতে ফ্লোরাল প্রিন্ট একতরফা রাজত্ব করেছে। সামনে টাইডাই বা অ্যাবস্ট্রাক্ট প্রিন্টগুলো স্থান পেতে পারে। পাশাপাশি স্ট্রাইপসও উঠে আসতে পারে পছন্দের তালিকায়।

- এনিমেল প্রিন্ট বেশ কয়েক বছর আগে বেশ জনপ্রিয়তা পেয়েছিল। আসন্ন ট্রেন্ডে আবারও তা উঠে আসতে পারে। তবে পোশাকের বদলে জুতা, ব্যাগ ইত্যাদি অনুষঙ্গে এমন প্রিন্ট বেশি জনপ্রিয়তা পেতে পারে।

- কোল্ড শোল্ডারের ফ্যাশন নিয়ে নতুন করে কিছু বলার নেই। আসন্ন বছরে পুরাতন কোল্ড শোল্ডারের বদলে এক পাশে কোল্ড শোল্ডারের ট্রেন্ড চালু হতে পারে।

- শ্রাগ বা কোটির ট্রেন্ড আসছে বছরেও সমান রাজত্ব করবে বলে আশা করা যায়। তবে স্থান করে নিতে পারে হালকা ও স্বচ্ছ কাপড়ে তৈরি শ্রাগ।

- প্রিন্টের উপর প্রিন্ট অর্থ্ৎা এক সঙ্গে কয়েক ধরনের প্রিন্টের সমন্বয় থাকতে পারে পোশাকের ডিজাইনে।

- উজ্জ্বল লাল, কমলার পাশাপাশি নিওন রংগুলো উঠে আসবে জনপ্রিয়তার তালিকায়।

- নতুন করে ফ্যাশনে স্থান করে নিতে পারে ক্রুশি কাটা ও সুতার বুনন।

ফ্যাশন খুবই অনিশ্চিত একটি বিষয়, তবে সবসময়ই এ সম্পর্কে ধারণা করা যেতে পারে। তবে ফ্যাশন বা স্টাইল পুরোপুরি ব্যক্তি পছন্দের উপর নির্ভর করে। তাই যেকোনো ক্ষেত্রেই এর পরিবর্তন হতে পারে।


- অদ্বিতী