সোমবার,২৩ সেপ্টেম্বর ২০১৯
হোম / ফ্যাশন / ব্লক হিলস-এর নতুন ট্রেন্ড
০১/১৩/২০১৯

ব্লক হিলস-এর নতুন ট্রেন্ড

-

ফ্যাশনের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে যুক্ত হয়ে আছে জুতো! আর সেই দৌড়ে স্টিলেটোস বা পেন্সিল হিল দীর্ঘদিন রাজত্ব করেছে। এখন সেই ধারা ভেঙে স্থান দখল করতে বসেছে ব্লক হিল।

উঁচু পেন্সিল হিল দেখতে বেশ ফ্যাশনেবল হলেও তা পায়ের জন্য অত্যাচারই বটে। আর এই যুগে নারীদের দীর্ঘ সময় কাটাতে হয় ঘরের বাইরে। চাকরি বা অন্য যে-কোনো জায়গায় পোশাকের সঙ্গে মানানসই জুতা বা স্যান্ডেল আবশ্যক। তবে এই দীর্ঘ সময় হিল পরে থাকার কারণে পায়ে এবং মেরুদন্ডে সমস্যা দেখা দিতে পারে। আর এই সব দিক বিচারে ব্লক হিলস বেশ উপযোগী। কারণ এ ধরনের হিল পায়ের গোড়ালিতে তুলনামূলক কম চাপ ফেলে। তাই ব্লক হিল তুলনামূলক আরামদায়ক।

স্টিলেটোস এখনও সমান ফ্যাশনেবল এবং জনপ্রিয়, তবে কমফোর্ট এবং ফ্যাশন দু’য়ের মধ্যে সামঞ্জস্য বজায় রাখতে চাইলে ব্লক হিলস বেছে নেওয়া যেতে পারে। ফ্যাশেনের ধারাই অনেকটা এমন, যা পুরানকে ফিরিয়ে নিয়ে আসে নতুন রূপে। ব্লক হিলের ক্ষেত্রেও ঠিক তেমনটাই হয়েছে।

ব্লক হিলসের ক্ষেত্রে হিলের উচ্চতা সব সময় যে আকাশচুম্বি হতে হবে তেমন কোনো কথা নেই। দুই থেকে আড়াই ইঞ্চির ব্লক হিলস হতে পারে প্রতিদিনের অনুষঙ্গ।

সাধারণ ব্লক হিল পার্টি বা জমকালো অনুষ্ঠানের জন্য তেমন মানানসই বেমানান মনে হতেই পারে। সেই দুশ্চিন্তা দূর করতে বেছে নিতে পারেন

মেটালের ব্লক হিলস, ক্রিস্টেল বা সি থ্রু ব্লক হিলস। তাছাড়া হাল ফ্যাশনে নতুনত্ব আনতে প্রিন্টেড ব্লক হিলসও বেশ আকর্ষণীয়।

অফিশিয়াল লুকের জন্য লোফারেও জায়গা করে নিয়েছে ব্লক হিলস। দেখা যাচ্ছে স্টিলেটোসের তুলনায় বরং ব্লক হিলসের ক্ষেত্রেই অপশনের লিস্ট বেশ লম্বা। তাই স্টাইলের জন্য এখন আর পা ব্যথা সহ্য করতে হবে না। কারণ ব্লক হিলসে নিশ্চিন্তে কর্মব্যস্ত দিন পার করা সম্ভব।

বিভিন্ন ভ্যারাইটি থেকে আপনার পছন্দের ব্লক হিলস বেছে নিতে পারেন।

সিঙ্গেলব্যাক ব্লক হিলস
এধরনের এক জোড়া ব্লক হিলস আপনার সেমিক্যাজুয়াল পোশাকের সংগে সুন্দরভাবে মানিয়ে যায়। সোয়েড ম্যাটেরিয়াল এর এই শু আপনার পায়ের জন্য যেমন আরামদায়ক তেমনি পরিস্কার ও মেইন্টেইন করাও সহজ। ক্যাজুয়াল আউটিং, যেমন মুভি দেখতে যাওয়া কিংবা কফি হ্যাংআউটে এধরনের ব্লক হিলস একেবারে আইডিয়াল।

স্ট্র্যাপি স্যান্ডাল হিলস
এধরনের স্ট্র্যাপি ও নিচু হিলের জুতা আপনার প্রতিদিনের পোশাকআশাক থেকে শুরু করে ফর্মাল আউটফিটের জন্যই তৈরি। ¯ি¬ক ডিজাইনের স্ট্র্যাপওয়ালা এই হিল ট্রাউজার থেকে শুরু করে ম্যাক্সিড্রেস সবকিছুর সাথেই মানানসই।

স্ট্র্যাপি ব্লক হাইহিল
এই হিলগুলো পার্টি কিংবা অন্যান্য জমকালো অনুষ্ঠানে পড়লে ভালো লাগবে। এই ¯ি¬ক ডিজাইনের জুতাতে আপনাকে যেমন দেখাবে আকর্ষণীয় তেমনি আপনার পা-ও ক্লান্ত হয়ে যাবে না। কামিজ, ট্রাউজার, শাড়ি - যাই পরুননা কেন এই জুতার সাথে পোশাক হতে হবে জমকালো।

মিউল ব্লক হিলস উইথ মেটাল
২০১৮-এর সবচেয়ে জনপ্রিয় ট্রেন্ড ছিল মিউল হিলস। পা-ঢাকা এই জুতা যেমন আরামদায় তেমনি এর মেটাল অ্যাকসেসরি সহজেই আনে ফর্মাল লুক। শাড়ির সাথেও ভালো লাগবে ফর্মাল ট্রাউজারের সাথেও।

কার্লটন লন্ডন ব্লক হিলস
এথনিক পোশাকের সাথে সবচেয়ে ভালো যায় এই হিলগুলো। শাড়ি, কুর্তা, কামিজ- সব পোশাকের সাথেই মানানসই। প্রতিদিনের জুতা হিসেবেও এটি আইডিয়াল। অফিস, বন্ধুদের সাথে হ্যাংআউট কিংবা আÍীয়বাড়িতে দাওয়াত - সবখানেই এই জুতা মানিয়ে যাবে সুন্দর।

পার্টি পা¤পস
পার্টি পা¤প হিলগুলো যেন স্টাইল আর আরামের যুগলবন্দী। পালাজ্জো কিংবা প্যান্টস-এর সাথে এই শু আপনাকে এনে দেবে ট্রেন্ডি লুক। অনেকেই আবার পছন্দ করে মেটালের ব্লকহিলওয়ালা পা¤প শু। সুপার ফাঙ্কি।

অদ্বিতী