শনিবার,১৮ অগাস্ট ২০১৮
হোম / সম্পাদকীয় / ব্যক্তিত্বের যথাযথ প্রকাশ এবং সুস্থ জীবনধারা
০৬/০৭/২০১৮

ব্যক্তিত্বের যথাযথ প্রকাশ এবং সুস্থ জীবনধারা

-

রেসিপি, ফ্যাশন আর লাইফস্টাইল এখন সবচাইতে বেশি প্রভাবিত করে আমাদের যে-কোনো উৎসবকে। ঈদ-উৎসবও তার ব্যতিক্রম নয়। রেসিপির ক্ষেত্রে আমরা বরাবরই রসনাবিলাসের পাশাপাশি বিশেষভাবে গুরুত্ব দিয়ে আসছি এর খাদ্যগুণের প্রতি। রেসিপি এখন শিল্পের পর্যায়ে চলে এসেছে। কিন্তু এরও সূত্র আছে। কেবল মনের উদ্ভট খেয়ালে ভালো রেসিপি তৈরি করা যায় না। কেমিস্ট্রিতে যেমন নানাউপাদানের মিশ্রণে অভিনব সব যৌগের সৃষ্টি হয়, রান্নার উপাদানও রসায়নের সেই সূত্র মেনেই তৈরি করে অভিনব সব খাবার। অনন্যা ঈদ রেসিপিতে সেই দিকটিই নজর দেওয়া হয়েছে অত্যন্ত গুরুত্বের সঙ্গে।

একজন মানুষের ব্যক্তিত্বের প্রতিফলন ঘটায় ঠিকঠাক ফ্যাশন। রুচি অনুযায়ী যখন একটি চমৎকার ফ্যাশনের পোশাক আপনি পরিধান করেন তখন তার প্রতিফলন দেখতে পান চারপাশের লোকজনের চোখে-মুখেও। আবার আপনার ব্যক্তিত্বের সঙ্গে যায় না, এমন পোশাক নির্বাচনে আপনি শিকার হতে পারেন বিব্রতকর অবস্থার। এজন্য নিজের পেশা, পরিবেশ, ব্যক্তিত্ব, সামাজিক মূল্যবোধ অনুযায়ী বিচিত্র সব ফ্যাশনের ভেতর থেকে নান্দনিক ফ্যাশনের পোশাক বেছে নেওয়াটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফ্যাশনের বাজার আজ রমরমা। ফ্যাশনে এসেছে সৃজনশীলতাও। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে সঠিক পোশাক নির্বাচন করাটাও স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। এটাও ফ্যাশনের অংশ। অনন্যার ঈদ ফ্যাশনসংখ্যা সাজানো হয়েছে এসব কথা মাথায় রেখেই।

খাদ্য ও পোশাকের পাশাপাশি যাপিত-জীবনের বিভিন্ন অভ্যাস আপনার ব্যক্তিত্ব বিকাশে বিশেষ ভূমিকা রাখে। এজন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সুস্থ জীবনধারা তথা লাইফস্টাইল। এর মাধ্যমেই কেবল বিকাশ ঘটে সুস্থ মানসিকতার। আর সুস্থ-সুন্দর মানসিক পরিবেশের মাধ্যমেই একটি সমাজ সবচাইতে বেশি প্রডাক্টিভ হয়ে উঠতে পারে। সঠিক লাইফস্টাইলে এই তাৎপর্যপূর্ণ দিকটিই আমরা সর্বান্তঃকরণে তুলে ধরতে চেয়েছি প্রিয় পাঠকের কাছে।

অনন্যার রেসিপি, ফ্যাশন আর লাইফস্টাইলের অক্ষরের জাদুতে চমৎকৃত করুন আপনার উৎসবের প্রতিটি মুহূর্ত।

ঈদের আনন্দে উদ্ভাসিত হোক সবার জীবন।
ঈদ মোবারক।

- তাসমিমা হোসেন