শনিবার,২১ এপ্রিল ২০১৮
হোম / অন্দর-বাগান / ঘর সাজানোর উপযুক্ত উপহার
০২/২২/২০১৮

ঘর সাজানোর উপযুক্ত উপহার

-

আমাদের অনেক কাছের মানুষ রয়েছে যারা নিজের বাসাটি সুন্দর করে সাজিয়ে রাখতে খুব পছন্দ করে। আর তাদের বাসায় গেলে সাজনো বাড়ি দেখে আমরাও বাহবা না দিয়ে পারি না। এমন কাউকে যখন উপহার দেওয়ার পালা আসে তখন মাথায় সবার আগে আসে ঘর সাজানোর সামগ্রীর কথা। এমন ক্ষেত্রে উপহার দেওয়ার ব্যাপারে সচেতন থাকতে হয় এবং কি দেওয়া যায় তা নিয়েও খানিকটা মাথাও খাটাতে হয়।

লণ্ঠন
ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে আলোকসজ্জার জুড়ি মেলা ভার। আর তা যদি হয় সুন্দর কারুকাজ করা কোনো লণ্ঠনের ভেতর জলন্ত কিছু মোমবাতি দিয়ে তাহলে তো কথাই নেই। অনেকে বাড়ির সামনের বাগানে কিংবা ছাদে বসার জায়গায় লণ্ঠন জ্বালিয়ে রাখতে পছন্দ করেন। এমন মানুষের জন্য লণ্ঠন নিঃসন্দেহে সুন্দর একটি উপহার।

আয়না
ঘরের সৌন্দর্যে আয়নার ব্যবহার নতুন কিছু নয়। ছোট কিংবা বড়মাপের আয়না বসার ঘর কিংবা ফাঁকা করিডরকে করে তোলে মোহনীয়। তাই আপনার কাছের মানুষটিকে উপহার দেওয়ার বেলায় বেছে নিতে পারেন ছোট কিংবা বড়মাপের সুন্দর ফ্রেমে বাঁধানো কোনো আয়না। ফ্রেমটি হতে পারে ধাতব কিংবা কাঠের তৈরি।

ফুলদানি
বাসা ফুল দিয়ে সাজাতে পছন্দ করে না এমন মানুষ খুব কমই আছে। আর তাই বাহারি রুচিশীল ডিজাইনের ফুলদানি সহজেই যে কারো মন ভালো করে দেবে। ছোট, বড় কিংবা ট্রান্সপারেন্ট বিভিন্ন ধরনের ফুলদানি থেকে বেছে নিতে পারেন মনমতোটি। আর চাইলে সেটি সাজিয়ে দিতে পারেন মানানসই একগুচ্ছ ফুল দিয়ে।

মোমবাতি
সুন্দর কিছু প্লেইন কিংবা অ্যারোমেটিক মোমবাতি যে কোনো হাউস ওনারের কাছে পছন্দের উপহারগুলোর একটি। বসার কিংবা শোবার ঘরের পাশাপাশি বাথরুম ডেকোরেট করার জন্যও হালকা অ্যারোমাযুক্ত মোমবাতির সাথে এসেন্সিয়াল ওয়েল ও লুফাও উপহার দিতে পারেন।

টেবিল ল্যাম্প
টেবিল ল্যাম্প শুধু ঘরের সৌন্দর্য বৃদ্ধির কাজেই আসে না বরং এর কার্যকারিতার মানও অনেক। বেডরুমের জন্য টেবিল ল্যাম্প উপহার দিতে চাইলে দুটো একই রকম ল্যাম্প নিয়ে নিতে পারেন বেডের দুপাশের টেবিলের জন্য। আর উপহার যদি হয় ড্রয়িং রুমের জন্য তবে কনটেম্পোরারি কিংবা ওল্ড-ফ্যাশনড যে-কোনোটি বেছে নিতে পারেন।

ওয়াল ব্র্যাকেট
পছন্দের দেওয়ালটিকে অলংকৃত করার পাশাপাশি ওয়াল ব্র্যাকেট মেঝের অনেকটা স্পেসও বাঁচিয়ে দেয়। হাংগার হিসেবে, পছন্দের বই সাজাতে কিংবা ছোট ফুলের টব রাখতে ব্যবহার করা যেতে পারে ওয়াল ব্র্যাকেট। তাই যারা ঘর সাজাতে পছন্দ করেন তাদের কারুকাজ করা কাঠ কিংবা মেটাল যে-কোনো ধরনের ওয়াল ব্র্যাকেট উপহার দিতে পারেন।

আর্ট ও ফ্রেম
ছোট, বড় আর্ট ঘরে অ্যারিস্ট্রোক্রেসি ফুটিয়ে তুলতে সাহায্য করে। কিন্তু আর্ট উপহার দেওয়ার বেলায় কিছুটা সচেতন থাকতে হবে। কারণ এই উপহারটিতে আপনার পছন্দের চেয়ে যাকে উপহার দিবেন তার পছন্দকে বেশি গুরুত্ব দিতে হবে। তার রুচি ও পছন্দের ওপর ভিত্তি করে তবেই আর্ট কিনতে হবে। কিন্তু যদি আপনি যাকে উপহার দিতে চান তার পছন্দ সম্পর্কে না জানেন তবে উপহার হিসেবে দিতে পারেন ছোট, বড় নানা আকারের কিছু ডিজাইন করা ফ্রেম। যাতে সেই ফ্রেমগুলোতে তিনি তার পছন্দের আর্টগুলো বন্দি করতে পারেন।

- মিম