শনিবার,২২ সেপ্টেম্বর ২০১৮
হোম / বিবিধ / ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা: মাসজুড়ে ছাড় ও অফারের পসরা
০১/১৭/২০১৮

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা: মাসজুড়ে ছাড় ও অফারের পসরা

-

বছর ঘুরে আবারও চলে আসল ‘ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা’। সারা বছর জুড়েই মেলাপ্রেমীরা এই মেলার দিন গুনতে থাকেন। নামকরা সব কোম্পানি তাদের হরেকরকম পণ্যের পসরা আর অফার নিয়ে মেলায় হাজির হয়ে। সেই সাথে থাকে মাসজুড়ে ডিস্কাউন্টের ছড়াছড়ি। মূলত এসব কারণেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে এই মেলা। এ বছরও অফার আর ডিস্কাউন্টের ডালা সাজিয়ে কোম্পানিগুলো হাজির হয়েছে।

ফার্নিচার সামগ্রী

হাতিল
মেলা উপলক্ষে হাতিল ফার্নিচার সারা মাসজুড়েই হোম আর অফিস ফার্নিচারে ৫-১০% পর্যন্ত ছাড় দিচ্ছে। তবে এবারের মেলায় হাতিল গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বিশেষ এক স্টল, যার নাম ‘হাতিল ভি’। এখানে থ্রিডি প্রযুক্তির মাধ্যমে ফার্নিচারের ইন্টেরিয়র লুক পর্যবেক্ষণ করা যাবে, থাকছে আরো নানারকম আকর্ষণ। ‘মিনি প্যাভিলিয়ন-১’ এ গেলেই আপনি ‘হাতিল ভি’-এর এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন।

আখতার ফার্নিচার
আখতার ফার্নিচারের সকল হোম ফার্নিচারে মেলা উপলক্ষে ১২% ছাড় চলছে।

নাদিয়া
নাদিয়া ফার্নিচারের সকল পণ্যে ৫-১৫% পর্যন্ত ছাড় চলবে পুরো মাসজুড়েই।

পারটেক্স ফার্নিচার
ফার্নিচার ভেদে পারটেক্স ১০-২০% পর্যন্ত ছাড় দিচ্ছে।

ইলেকট্রনিক্স

ভিশন ইলেকট্রনিক্স
মেলায় ভিশন ইলেকট্রনিক্স এর যেকোনো পণ্য কিনলেই গ্রাহক স্ক্র্যাচ কার্ড সুবিধা পাবেন, যাতে থাকছে রাশিয়া ভ্রমণ, ইন্সট্যান্ট ক্যাশব্যাক, প্রিয় ফুটবল দলের জার্সিসহ নানাউপহার জেতার সুযোগ। এছাড়াও পণ্যভেদে রয়েছে গোল্ড, প্লাটিনাম আর সিল্ভার কার্ডের ব্যবস্থা।

এলজি-বাটারফ্লাই
পিপি-১৬ নং স্টলে গেলেই দর্শনার্থীরা দেখা পেয়ে যাবেন জলদস্যু ‘জ্যাক স্প্যারোর’। বাণিজ্যমেলা উপলক্ষে ‘ট্রেজার হান্ট’-এর মতো মজার অফারের ব্যবস্থা করেছে এলজি-বাটারফ্লাই। যেকোনো এলজি বা ইকোপ্লাস-এর পণ্য কিনলেই ১০০% পর্যন্ত ডিস্কাউন্ট, ট্রেজার আর গিফট হ্যাম্পার -এর ব্যবস্থা থাকছে।

ফুড প্রোডাক্টস

প্রাণ
প্রিমিয়ার স্টল নং ২৮ ও ২৯-এ চলছে প্রাণ গুঁড়া মশলার ‘মশলা মেলা’। এছাড়াও বিভিন্ন পণ্যের কম্বো প্যাকে বিশাল ছাড়ের ছড়াছড়ি নিয়ে হাজির হয়েছে প্রাণ। সাথে থাকছে ফ্রিতে চামচ, প্লাস্টিক জার, বোল ইত্যাদি জেতার সুযোগ। ৪০০ টাকার পণ্য কিনলে স্ক্র্যাচ কার্ডে নিশ্চিত উপহারও থাকছে।

কোকোলা
মেলা উপলক্ষে কোকোলা বেশকিছু ভ্যালু প্যাক এনেছে যাতে ছাড় চলছে, যার মধ্যে গোল্ড, প্লাটিনাম আর ডায়মন্ড এই তিনটি প্যাকের বাজার মূল্য ৪৭০ টাকা, কিন্তু কোকোলার স্টলে পাওয়া যাচ্ছে মাত্র ৪০০ টাকায়। এছাড়াও নাবিস্কোর ফুড আইটেমে চলছে ১০% মূল্য ছাড়।

প্লাস্টিক সামগ্রী

আরএফএল
মেলায় আরএফএল-এর বেশ কয়েকটি স্টল বসেছে। এর মধ্যে আরএফএল DPL-এর স্টলে হাউজহোল্ড সামগ্রীতে সর্বোচ্চ ৩০% পর্যন্ত ছাড় এবং ফার্নিচারে ২০% ছাড় চলছে। ৩০০০ টাকার শপিংয়ে থাকছে ঢাকার ভেতরে ফ্রি হোম ডেলিভারির ব্যবস্থা। ১২০০০ টাকার শপিং করলে রয়েছে ফ্রি ডিনার সেট। এছাড়াও ৩০০ টাকার শপিংয়ে থাকছে র‌্যাফেল ড্রতে অংশ নেয়ার সুযোগ। ৪৬ নং প্যাভিলিয়নে সকল Tel ও প্লে আউটেমে চলছে ১০% ডিস্কাউন্ট।

বেঙ্গল
৩৬ নং প্যাভিলিয়নে চলছে বেঙ্গল-এর ছাড় আর অফারের ছড়াছড়ি। ফার্নিচার আর হাউজওয়ারে যথাক্রমে ১০% ও ১৫% ছাড় মেলা জুড়েই চলবে। থাকছে নির্দিষ্ট পণ্যে ‘একটি কিনলে একটি ফ্রি’ অফার।

অন্যান্য
ক্লাসিক্যাল হোম টেক্স ইন্ডাঃ লি.-এর প্রিমিয়ার প্যাভিলিয়ন ৩৩ ও প্রিমিয়ার স্টল ৮-৯, ৩২-৩৩ ও ৫৮-৬৯ এ সকল পণ্যে ৫-১০% পর্যন্ত ছাড় দিচ্ছে।

আরএফএল এর ইটালিয়ানোর সকল পণ্যে ১০% আর নির্দিষ্ট কিছু পণ্যে ২৫% পর্যন্ত ছাড় চলছে। Topper-এর সব পণ্যে ১০% আর Walker Footwear এর সব জুতায় ৫০% পর্যন্ত ছাড় চলবে সারা মাসজুড়েই।

শরীফ মেলামাইনের সকল হোম ক্রোকারিজে ১০% ছাড় চলছে, এছাড়াও শরীফ মেলামাইনের সব পণ্য পাইকারী মূল্যে কেনার সুযোগ রয়েছে। মেলা উপলক্ষে নতুন ৪টি ডিজাইনও এসেছে।

- তানভীর জাহান