শনিবার,২১ এপ্রিল ২০১৮
হোম / বিবিধ / রাশিফল ২০১৮ঃ নতুন বছরে আপনার পেশা এবং অর্থভাগ্য
০১/০৮/২০১৮

রাশিফল ২০১৮ঃ নতুন বছরে আপনার পেশা এবং অর্থভাগ্য

-

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)
এই রাশির জাতক-জাতিকারা পেশাগত জীবনে অনেক বেশি জীবনীশক্তির আধার। এরা উদ্যমী এবং পরিশ্রমী। চিকিৎসাশাস্ত্রের পাশাপাশি ইঞ্জিনিয়ার, ব্যাংক, জীবনবীমা প্রভৃতি ক্ষেত্রে এদের সম্ভাবনা ভালো। ২০১৮ সাল এদের জন্য সফলতম বছর হবে। নানাদিক থেকে অর্থের আগমন ঘটবে।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)
এরা মেষ রাশির চেয়ে ধীরগতির। তাই উন্নতি হতে একটু সময় লাগলেও, টেকসই হয় সে উন্নতির। এরা প্রশাসনিক কাজ, জনসংযোগ, ব্যাংক, জীবনবীমা, সৃজনশীল পেশা, মৎস্য ও রাসায়নিক দ্রব্যের ব্যবসায় উন্নতি করে। এরা ২৫ বছর বয়সে এসে কর্মোন্নতির দেখা পান। ২০১৮ সালে এরা মোটামুটি সফল হবেন। অর্থ নিয়ে খুব বেশি উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই।

মিথুন (২২ মে-২১ জুন)
এরা পেশাগত জীবনে যুক্তিবাদী এবং কল্পনাসৃজিত। এরা সৃজনশীল কাজে পারঙ্গম। পেশাজীবনে চিকিৎসা, সমাজকর্ম, ডাক বিভাগ, আইন, সাহিত্যচর্চা, কাগজ, ব্যাংক, বীমা, প্রকাশনা, লাইব্রেরি, হোটেল ম্যানেজমেন্ট, ওষুধ ব্যবসা, অধ্যাপনা, ব্যবসায় বিশেষ কৃতিত্ব প্রকাশ পায়। তবে ২০১৮ সাল এদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হবে। দেখেশুনে ব্যয় করা ভালো।

কর্কট (২২ জুন-২২ জুলাই)
এদের কর্মশক্তি অপরিসীম। যে-কোনো কাজ আন্তরিকতা ও পরিশ্রম দিয়ে তা সাফল্যমণ্ডিত করে তোলে। এমন কোনো কাজ নেই যা কর্কটের দুঃসাধ্য। এরা জনসংযোগ, চিকিৎসা, কন্ট্রাক্টরি, ইনডেনটিং, বৈদেশিক বাণিজ্য, ব্যাংক, বীমা, ট্রাভেল এজেন্সি, রেল ও বহির্বাণিজ্য দফতরের কাজে বিশেষ দক্ষতা দেখাতে সক্ষম। ২০১৮ সালে এরা ২০১৭ সালের সফলতা ধরে রাখতে সক্ষম হবেন।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)
এরা উচ্চাকাক্সক্ষী, সৃজনশীল ও উদার। কাজের ক্ষেত্রে অলসতা ও খামখেয়ালিপনাকে প্রশ্রয় না দিলে এরা কর্মজীবনে খুবই উন্নতি লাভ করে। প্রশাসনিক কাজ, রাজনীতি, শিল্পপতি, ডাক্তার, অভিনয়, জ্যোতিষচর্চা, কুটিরশিল্পে এ জাতক নৈপুণ্যের পরিচয় দিতে পারে। খুব তাড়াতাড়ি এদের জীবনে কর্মে সাফল্য আসে। ২০১৮ সালে এদের সফল হওয়ার সম্ভাবনা শতভাগ। এদের অর্থভাগ্য মন্দ নয়।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)
বুধগ্রহের আশীর্বাদপুষ্ট এই রাশির জাতক-জাতিকারা বিশ্লেষণ ক্ষমতাসম্পন্ন। এ কারণে নানাবিষয়ে এদের যোগ্যতা ও কর্মকুশলতা প্রকাশ পায়। শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, সমালোচক ও শিল্পী হিসেবে ভালো করে। স্বাধীন ব্যবসায় এরা সাফল্য পায়। ২০১৮ সাল এদের জন্য সুগম নয়, নানা জটিলতা আসবে। খেই হারিয়ে ফেললে অর্থনৈতিকভাবে ব্যর্থ হওয়ার সম্ভাবনা আছে।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)
প্রাণবন্ত, শৈল্পিক ও মেধাবি হওয়ার কারণে এ রাশির জাতক-জাতিকারা গবেষণামূলক কাজ, সংগঠক, কূটনীতিক, প্রকাশনা, ওষুধ ব্যবসা প্রভৃতি পেশায় প্রতিষ্ঠা পেয়ে থাকেন। বেশিরভাগ ক্ষেত্রেই কর্মজীবনে উন্নতি করেন। এদের লোক চেনার ক্ষমতা অপরিসীম। ২৯ থেকে ৪৯ বছর পর্যন্ত সময় বিশেষ উল্লেখযোগ্য। এ সময়ে প্রতিষ্ঠা অর্জনে সমর্থ হয়। ২০১৮ সাল এদের জন্য ইতিবাচক খবর নিয়ে অপেক্ষা করছে।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)
তুলা রাশির মতো এরাও প্রাণশক্তির অধিকারি হন। এই রাশির জাতক-জাতিকারা যে কাজে একবার ব্রতী হয়, তা উদ্ধার করে ছাড়ে। প্রচুর সংগ্রামের পর জীবনে সফলতা আসে। টাকাকড়ি লেনদেনের কাজ, চাষবাস, আইন ব্যবসা, রাজনীতি, শিক্ষকতা, বিজ্ঞাপন ব্যবসা, সাহিত্য ও দর্শনে এরা বিশেষ কৃতিত্ব দেখাতে পারে। চাকরিতেই সাধারণত বেশিরভাগ প্রতিষ্ঠা পায়। ২০১৮ সালে অপ্রত্যাশিত কয়েকটি ক্ষেত্র থেকে অর্থপ্রাপ্তি ঘটবে।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)
দার্শনিক, আশাবাদী এবং কথায় আর কাজে মিল থাকায় এদের চিন্তায় বাস্তব প্রতিফলন ঘটে। শিল্প-সাহিত্য, প্রকাশনা ও মুদ্রণ ব্যবসা, বিজ্ঞাপন, শিক্ষকতা, প্রশাসন, রাজনীতি এবং মনোহারি দ্রব্যের ব্যবসায় লাভবান হয় এরা। এই রাশির বেকাররা এই বছরে ভালো চাকরি পাবেন। কর্মজীবনে যারা আছেন, তারা সহকর্মীদের সঙ্গে তাল দিয়ে চলুন, সফলতা আসবে।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)
সুদক্ষ ও ধৈর্যশীল হওয়ায় এরা স্থায়ী সফলতা পায়। গবেষক, হিসাবরক্ষক, ঠিকাদার, শিক্ষক, ইঞ্জিনিয়ার ও রাজনীতিবিদ হিসেবে সফল হয়। এদের জন্য বিদেশযাত্রা শুভ। তাই কর্মজীবনে বিদেশ যাওয়ার সুযোগ থাকলে, সেটি লুফে নেয়া ভালো। ২০১৮ সালে কিছু সুসংবাদ পাবেন।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
বিশ্লেষণ, বুদ্ধিমান ও উদ্ভাবনী ক্ষমতার অধিকারী হওয়ায় গবেষণা, চিকিৎসাশাস্ত্র, সাংবাদিকতা, ইঞ্জিনিয়ারিং, সাহিত্যচর্চা, ট্রাভেল এজেন্সি, বৈদেশিক বাণিজ্য, ব্যাংক, পুলিশ জ্যোতিষচর্চা, জীবনবীমা যে কাজেই এ জাতক-জাতিকা লিপ্ত থাকুক না কেন সফল হবেন। ২০১৮ সালে আপনার জীবনে অন্যরকম কিছু অপেক্ষা করছে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
এরা একইসঙ্গে সাবলীল ও আবেগপ্রবণ। কর্মজীবনে আবেগপ্রবণ হলে চলে না। তবে একটু কৌশলে আবেগকে কাজে লাগাতে পারলে সফলতা নিশ্চিত। এরা বৈদেশিক বাণিজ্য, জাহাজে চাকরি, গবেষণা, শিল্পকর্ম, শিল্প-সাহিত্য, চিকিৎসা, রাজনীতি, প্রশাসনিক কর্ম, রত্ন-মুক্তা, কয়লা রাসায়নিক দ্রব্যের ব্যবসায় প্রতিষ্ঠা পায়। এ বছর অর্থভাগ্য খুব একটা ভালো বলা যাবে না। তবে কৌশলী হলে একেবারে মন্দও হবে না।